প্রকৌশল গুচ্ছে ভর্তির বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটের লোগো
প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটের লোগো  © ফাইল ছবি

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটের বিভিন্ন বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তির বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবারের (২০ সেপ্টেম্বর) মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে শিক্ষার্থীদের। ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়েট, কুয়েট ও রুয়েট’র বিভিন্ন বিভাগে স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ (শিক্ষাবর্ষ ২০২২-২০২৩) এর ভর্তির জন্য ৩য় ভর্তির পর অপেক্ষমাণ তালিকার ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৭৮৭ হতে ৫৮০৪ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩৫৬ হতে ৩৬১ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা https://admissionckruet.ac.bd ওয়েবসাইটে দেয়া
হয়েছে।

প্রার্থীদের জন্য লক্ষণীয়: ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৭৮৭ হতে ৫৮০৪ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩৫৬ হতে ৩৬১ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদেরকে বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৪টার মধ্যে সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি ফি জমা দিতে বলা হয়েছে। উক্ত তারিখের মধ্যে ফি জমাদানে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।

নোটিশ প্রাপ্তির পর থেকেই অটোমাইগ্রেশন প্রক্রিয়া চালু হয়ে যাবে। প্রার্থীরা যদি তাঁদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগেই পড়তে ইচ্ছুক হয় তবে তাঁদেরকে অটোমাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ করতে হবে বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫টার মধ্যে। অন্যথায় তাঁদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ অটোমাইগ্রেশন প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তিত হবে।

আরো পড়ুন: সরকারি-বেসরকারি সকল বিশ্ববিদ্যালয়ে ফার্মেসিতে মাস্টার্স চালুর সুযোগ

প্রার্থীদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারণ করে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে ওয়েবসাইটে দেওয়া হবে।

ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৮০৭ হতে ৫৮৯৬ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩৬২ থেকে ৩৮০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীরা প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ না পাওয়ায় ভর্তির ফি জমা দেবে না। পরবর্তীতে আসন খালি হওয়া সাপেক্ষে ভর্তির জন্য তাঁদেরকে পর্যায়ক্রমে ডাকা হবে।

ভর্তি ফি জমা দানের পর সব সনদপত্র আগামী বুধবারের (২০ সেপ্টেম্বর) মধ্যে জমাদানে ব্যর্থ হলে তাঁর ভর্তি বাতিল করা হবে। ওরিয়েন্টেশন সম্ভাব্য তারিখ ২৭ সেপ্টেম্বর (বুধবার)। পরবর্তী ১ম কার্যদিবসে ক্লাস শুরু হবে। ভর্তির তারিখসমূহ পরিবর্তন করা হলে তা সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট https://admissionckruet.ac.bd এর মাধ্যমে প্রকাশ করা হবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ