আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে কথা রাখলেন চুয়েট শিক্ষার্থী, খাওয়াচ্ছেন জোড়া খাসি 

খাসি কিনে বন্ধুদের খাওয়াচ্ছেন চুয়েট শিক্ষার্থী
খাসি কিনে বন্ধুদের খাওয়াচ্ছেন চুয়েট শিক্ষার্থী  © টিডিসি ফটো

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে খাসি কিনে বন্ধুদের খাওয়াচ্ছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর এক শিক্ষার্থী। যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের সেই শিক্ষার্থীর নাম মীর ইলহাম আজমল লাবিব। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে শেখ রাসেল হলের ডাইনিং এ আজ মঙ্গলবার রাতে এই খাসি রান্না করে বন্ধুবান্ধবদের খাওয়ানোর এই আয়োজন করা হয়। 

৩৬ বছর পর আর্জেন্টিনার অপেক্ষা ফুরিয়ে যখন মেসির হাতে উঠেছে বিশ্বকাপের ট্রফি, তখন আবেগাপ্লুত হয়ে কথা রাখলেন লাবিব। আজ বিকেলে ২২ হাজার টাকায় ২টি খাসি কিনে এনেছেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। নিজের জমানো টাকায় এই দুটি খাসি কিনেন তিনি। এরপর সেগুলো নিয়ে বন্ধুবান্ধবসহ করেছেন উল্লাস, তুলেছেন ছবি। আর্জেন্টিনার পতাকাসহ ক্যাম্পাসে চলেছে মিছিল ও উল্লাস।

আরও পড়ুন: রিকশার চাকায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু

লাবিব বলেন, আমি এই আয়োজনের ঘোষণা অনেক আগেই দিয়েছিলাম, প্রিয় দল জিতলে আমি খাসি কিনে বন্ধুবান্ধবদের খাওয়াবো। তাছাড়া আমার বাবা আর্জেন্টিনার ভক্ত ছিলেন। ২০০৬ সালে কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হারের পর তার হতবিহবল অবস্থা দেখে আর্জেন্টিনার প্রতি অন্যরকম টান কাজ করেছিলো আমার। আমি এবং আমার ছোটবোন দুইজনেরই আলাদা দুটি খাতা ছিল। সেখানে পত্রিকা থেকে মেসির ছবি, প্রথম আলোয় প্রকাশিত আর্জেন্টিনার খেলার বিভিন্ন রিপোর্ট কেটে লাগাতাম। আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ আর মেসির দায় মোচনের মাধ্যমে আমাদের শৈশব, কৈশোরের সেই আবেগগুলো পরিপূর্ণতা পেয়েছে। এই খুশিতে বন্ধুবান্ধবদের দেওয়া কথা রাখতেই এই আয়োজন করেছি।

চতুর্থ বর্ষের শিক্ষার্থী ব্রাজিল সমর্থক এস এম আতাউল্লাহ বলেন, প্রিয় দল কাপ জিতলে কি করবে এটা নিয়ে অনেকে অনেক রকম প্রতিশ্রুতি দেয়। আর ক্যাম্পাসে মোস্ট সিনিয়র ব্যাচের কাছে ছোট ভাইদের সবসময় একটা আবদারের জায়গা থাকে। আজকে বন্ধু লাবীব তার দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটালো।

তিনি আরও বলেন, সত্যিকার অর্থে ফুটবল বিশ্বকাপ ক্যাম্পাসে একটা অন্যরকম উন্মাদনা নিয়ে আসে। এখানে আমরা বেশিরভাগই পরিবার থেকে দূরে আবাসিক হলে থাকি, কিন্তু বন্ধু বা ছোট ভাইদের নিয়ে রাতজেগে খেলা দেখার আনন্দটা কম ছিলোনা। আমার প্রিয় দল হয়তো কাপ নাও জিততে পারে, কিন্তু ফুটবলজ্বরে আক্রান্ত ছিলাম আমরা সবাই।আর্জেন্টিনা জয়ের উল্লাসে এই খাওয়ার ব্যবস্থা করলেও ব্রাজিল সমর্থককেও আমন্ত্রণ জানিয়েছে সে।

এছাড়া চতুর্থ বর্ষের শিক্ষার্থী  শিহাব মর্তুজা বলেন, দীর্ঘ অপেক্ষা শেষে আর্জেন্টিনা দলের বিশ্বকাপ জয়ে আজকের এই আয়োজন। একজন ব্রাজিল সমর্থক হয়ে যদিও ব্রাজিলের হার প্রতিনিয়ত আমাকে কষ্ট দিয়ে যাচ্ছে তবুও আজকে বন্ধুর এই আয়োজনে সার্বিক সহযোগিতা করতে পেরে অনেক ভালো লাগছে। ক্যাম্পাসের সিনিয়র জুনিয়র সবাই মিলে একটা ব্যতিক্রমধর্মী সুন্দর এই আয়োজন আজীবন মনে রাখার মত হয়ে থাকবে।


সর্বশেষ সংবাদ