কুয়েট ছাত্রের মৃত্যুর ঘটনায় সহপাঠীদের ক্লাসবর্জন, শোকর‍্যালি

কুয়েট শিক্ষার্থীদের র‌্যালি
কুয়েট শিক্ষার্থীদের র‌্যালি  © সংগৃহীত

সড়ক দুর্ঘটনায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তাকিম বিল্লাহ নিহতের ঘটনায় ক্লাস বর্জন করে শোকর‌্যালি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে কুয়েট ক্যাম্পাসে এ শোক র‍্যালি করেন সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় চত্বরে আয়োজিত এ র‌্যালিতে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মোস্তাকিম বিল্লাহ জামালপুর জেলার গোপালপুরের হেলেঞ্চা উত্তর পাড়ার হাফেজ আবু তাহেরের ছেলে। সে বিশ্ববিদ্যালয়ের বিল্ডিং ইঞ্জিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭ ব্যাচের শিক্ষার্থী ছিল।

মোস্তাকিমের সহপাঠীরা বলেন, মোস্তাকিমের পরিবারে তার মা, বাবা ও বোন রয়েছেন। বাবা এলাকার মসজিদের সাবেক ইমাম। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি বলতে তেমন কেউ নেই। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আজ সব ক্লাস ল্যাব বর্জনসহ বিকেল ৩টায় একটি শোক র‍্যালির আয়োজন করা হয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর তার পরিবারের আর্থিক সহায়তার জন্য একটি আবেদন করা হয়।

আরও পড়ুন: অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা দিল রাজশাহী বিশ্ববিদ্যালয়

এর আগে গত ১৩ ডিসেম্বর খুলনা থেকে জামালপুরে নিজ বাড়িতে যাওয়ার পথে ময়মনসিংহ-টাঙ্গাইল রোডে বাস-ট্রাক সংঘর্ষে গুরুতর আহত হয়। গুরুতর আহত মোস্তাকিমকে উদ্ধার করে টাঙ্গাইল হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে মোস্তাকিম মারা যান।

মোস্তাকিম বিল্লাহর বন্ধু এবং সহপাঠী অভিষেক চক্রবর্তী ধীমান বলেন, মোস্তাকিম খুবই মেধাবী শিক্ষার্থী ছিল। চার বোনের একমাত্র ভাই হওয়াতে পরিবারের সবাইও তাকে বেশি ভালোবাসত। সে সবসময় পরিবারের কথা বলত। যাওয়ার আগের দিনও আমাদের সঙ্গে গল্প করে গেছে। অথচ আমাদের হাসিখুশি বন্ধু অকালেই সড়কে প্রাণ দিল। সড়কের আইন আরও কঠোর ও নিরাপদ করার দাবি জানান তিনি।


সর্বশেষ সংবাদ