অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা দিল রাজশাহী বিশ্ববিদ্যালয়

অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা দিল রাজশাহী বিশ্ববিদ্যালয়
অবসরপ্রাপ্ত ১৪ অধ্যাপককে সংবর্ধনা দিল রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৪ জন অবসরপ্রাপ্ত অধ্যাপককে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ সংবর্ধনা প্রদান করা হয়। শিক্ষকতাকালীন জ্ঞান বিস্তার ও জ্ঞান সৃষ্টির মাধ্যমে অমূল্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এই সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ সকল শিক্ষক এবছরের ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা থেকে অবসরে গেছেন।

১৪ জন অবসরপ্রাপ্ত অধ্যাপক হলেন- ফলিত রসায়ন ও প্রকৌশল বিভাগের অধ্যাপক (অব.) ড. সি. এম. মোস্তফা ও অধ্যাপক (অব.) ড. মো. সাহিদুর রহমান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের (অব.) ড. মো. হামিদুর রহমান ও অধ্যাপক (অব.) ড. মো. বদরুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক (অব.) ড. মো. জাহিদুল হাসান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক (অব.) শেখ ম. নূরউল্লাহ।

প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক (অব.) ড. আবু তাহের, ইংরেজি বিভাগের অধ্যাপক (অব.) ড. এম আতর আলী ও অধ্যাপক (অব.) এম জহুরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক (অব.) ড. মো. মুহিব উল্যাহ ছিদ্দিকী, অর্থনীতি বিভাগের অধ্যাপক (অব.) ড. কে বি এম মাহবুবুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক (অব.) ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিসের (আইবিএ) অধ্যাপক (অব.) ড. মো. আখতার উদ্দিন, আইবিএসসির অধ্যাপক (অব.) ড. মো. ওয়াহেদুল ইসলাম।

আরও পড়ুন: ফারদিনের মৃত্যুতে বুশরার দায় নেই, চার্জশিটে বলবে ডিবি

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবাইদুর রহমান প্রামানিক। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, অবসরপ্রাপ্ত শিক্ষকগণ দীর্ঘদিন মেধা, শ্রম এবং গবেষণা দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কাজ করেছেন। যার গুরুত্ব অনস্বীকার্য। এ সকল শিক্ষকের অক্লান্ত পরিশ্রমে এই বিশ্ববিদ্যালয় কুড়িয়েছে অশেষ সুনাম ও কৃতিত্ব। একই সাথে তৈরী হয়েছে এক ঝাঁক মেধাবী ও দক্ষ মানবশক্তি যারা প্রতিনিয়ত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখছে। তাই আপনাদের বাকিটা সময়ও সুন্দর ও সাফল্যমণ্ডিত হোক।

উপ-উপাচার্য মো: সুলতান-উল-ইসলাম বলেন, একজন শিক্ষক কখনোই বিদায় নিতে পারেন না। তারা সদা জাগ্রত এবং তাঁদেরকে বর্তমানের অনুপ্রেরণার উৎস হিসাবে উল্লেখ করেন তিনি। বিশ্ববিদ্যালয় পরিচালনায় সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। এ সকল শিক্ষকের অবদান রাজশাহী বিশ্ববিদ্যালয় সব সময় স্মরণ করবে বলে তিনি উল্লেখ করেন।


সর্বশেষ সংবাদ