টিকা ছাড়াই ক্লাস করতে পারবে ১২ বছরের কম বয়সীরা

প্রাইমারি স্কুলের শিক্ষার্থী
প্রাইমারি স্কুলের শিক্ষার্থী  © সংগৃহীত

১২ বছরের কম বয়সীরা টিকা ছাড়াই সরাসরি ক্লাস করতে পারবে বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। আজ সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। 

এসময় তিনি আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে ১২ বছরের কম বয়সীদের টিকা দেয়ার বিষয়ে এখনো কোনো নির্দেশনা আসেনি। যদিও বিশ্বের অনেক দেশ তাদের টিকা দিচ্ছে। আমরা সেটি করছি না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরবর্তী নির্দেশনার জন্য অপেক্ষা করছি। 

মন্ত্রী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছেন এখন পযন্ত কোনো শিক্ষার্থী সংক্রমিত হয়নি। তারা কঠোরভাবে মশিক্ষার্থী পরিচয় দিলেই মিলবে টিকা: শিক্ষামন্ত্রীনিটরিং করছে। যেহেতু ১২ বছরের কম বয়সীদের জন্য টিকা দেয়ার বিষয়টি নেই তারা ক্লাস চালিয়ে যাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে যাতে কোন গাফেলতি না থাকে সেদিকে কঠোর নজরদারি থাকবে মন্ত্রণালয়ের।

আরও পড়ুন- শিক্ষাপ্রতিষ্ঠান আগের মতোই চলবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে আমরা দেড় থেকে দুই বছর পিছিয়ে গেছি। অনেক ঘাটতি হয়ে গেছে। শিক্ষার্থীদের পড়ালেখায় যাতে আরও ব্যাঘাত না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে আমাদের। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমাদের সবার সচেষ্ট থাকতে হবে। ঘরে বাইরে সব জায়গায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা।


সর্বশেষ সংবাদ