টিকা ছাড়া করা যাবে না সরাসরি ক্লাস

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী  © সংগৃহীত

করোনা ভ্যাকসিন বা টিকা ছাড়া সরাসরি ক্লাসে অংশ নেয়া যাবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। তিনি বলেছেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে হবে। অন্তত এক ডোজ করেও যেন সবাই টিকা পায় সেটি নিশ্চিত করতে হবে।

আজ সোমবার (১০ জানুয়ারি) সচিবোলয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

এসময় তিনি আরও বলেন, ১২ জানুয়ারির পর থেকে টিকা ছাড়া যাতে কেউ শিক্ষাপ্রতিষ্ঠানে না আসে এমন সিদ্ধান্ত হয়েছে মন্ত্রীসভায়। টিকা যাদের দেয়া হয়েছে তারা আসবে। যাদের হয়নি তারা এ কয়দিন অনলাইনে বা টিভিতে ক্লাস করবে। টিকা দেয়া শেষ হলে অন্তত এক ডোজ টিকা পেয়ে গেলে সবাই সরাসরি ক্লাস করবে।

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো ইচ্ছা আমাদের নেই। টিকা এবং স্বাস্থ্যবিধির ওপর জোর দিচ্ছি আমরা। শিক্ষা মন্ত্রণালয় থেকে মনিটরিং জোরদার করা হচ্ছে। সব শিক্ষার্থী যাতে টিকা পায় সেটি নিশ্চিত করা হবে। গত দেড়-দুই বছরে যে ঘাটতি হয়েছে সেটি পূরণের চেষ্টা করা হচ্ছে। আর যাতে ঘাটতি না হয় সেটিও চিন্তা করতে হবে। করোনা অতিমারি মোকাবেলায় সবার সহযোগীতা চান তিনি।


সর্বশেষ সংবাদ