মেট্রোরেলে শিক্ষামন্ত্রীর দুটি সেলফি

সেলফিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
সেলফিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © সংগৃহীত

দীর্ঘ অপেক্ষার পর বহুল প্রতীক্ষিত দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২৮ ডিসেম্বর) সকালে উত্তরা ১৫ নম্বর সেক্টরে মেট্রোরেলের উত্তর স্টেশনের প্ল্যাটফর্মে ফলক উন্মোচনের মাধ্যমে মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সুধী সমাবেশের মাধ্যমে উদ্বোধন ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর ছোটো বোন শেখ রেহানা সহ মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে বিটিভিসহ বিভিন্ন সম্প্রচার মাধ্যম। এ সময় এরিয়াল ভিউ ও থিম সং পরিবেশন করা হয়। তবে নিরাপত্তার কারণে আতশবাজির ব্যবস্থা করা হয়নি।

এদিকে, মেট্রোরেল উদ্বোধনের আগে উত্তরা ১৫ নম্বর সেক্টরে মেট্রোরেলের উত্তর স্টেশনে দাঁড়িয়ে দুটি সেলফি তুলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে সেগুলো নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে পোস্ট করেন তিনি। সেলফিতে বেশ হ্যাস্যোজ্জ্বল ও উচ্ছ্বসিত দেখা গেছে শিক্ষামন্ত্রীকে।

আরও পড়ুন : স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শিক্ষামন্ত্রীর সেলফিতে প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে দেখা যাচ্ছে। শিক্ষামন্ত্রীর সেলফিতে সালমান এফ রহমানকে সঙ্গে নিয়ে সেলফি তুলতে দেখা গেছে শেখ ফজলে নূর তাপসকে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে যাত্রীরা মেট্রো ট্রেনে যাতায়াত করতে পারবেন। প্রতিটি ট্রেন প্রথম কয়েক দিনের জন্য প্রতিটি প্ল্যাটফর্মে ১০ মিনিট যাত্রীদের জন্য অপেক্ষা করবে। আপাতত সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রেন চলবে, পরে চলাচলের সময় বাড়ানো হবে।

উত্তরা থেকে মতিঝিল-কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত ২১.২৬ কিলোমিটারের পুরো রুটটি ৪০ মিনিটেরও কম সময়ে ভ্রমণ করে মেট্রোরেল প্রতি ঘন্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ২৪ জুন মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন, যা এমআরটি লাইন-৬ নামে পরিচিত। জাইকা (জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি) মোট ২২ হাজার কোটি টাকার মধ্যে প্রায় ১৬ হাজার ৬০০ কোটি টাকা প্রকল্প সহায়তা দিয়েছে।

 


সর্বশেষ সংবাদ