মন্ত্রণালয়-এনটিআরসি’র সভায় যা আলোচনা হলো

লোগো
লোগো  © ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মধ্যে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রিট মামলা সংক্রান্ত পরিপত্র জারির বিষয়ে আলোচনা হয়েছে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারেনি কর্তৃপক্ষ।

মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৯ টায় সচিবালয়ে বেসরকারি মাধ্যমিক-২ এর অতিরিক্ত সচিব আবদুন নূর মুহম্মদ আল ফিরোজ এর অফিস কক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় এনটিআরসিএ’র একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, ২০২১ সালে দায়েরকৃত রিট মামলার বিষয়ে চলতি বছরের ১ জুন হাইকোর্ট একটি পর্যবেক্ষণ দেয়। এই পর্যবেক্ষণ অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয়ের ২০১৫ সালের ৩০ ডিসেম্বর জারিকৃত পরিপত্রের ৮ নং অনুচ্ছেদটি সংশোধন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এই বিষয়টি নিয়ে সুপারিশ করতে একটি পরিপত্র জারির বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সভায় উপস্থিত শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বুধবার বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকের সভায় তেমন গুরুত্বপূর্ণ কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। একটি রিট মামলা সংক্রান্ত বিষয়ে পরিপত্র জারির বিষয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হওয়া যায়নি। আমাদের আরও সভা করার প্রয়োজন রয়েছে। 


সর্বশেষ সংবাদ