বিভিন্নভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারকরা, সতর্ক করল ঢাকা বোর্ড

প্রতারকদের বিষয়ে সতর্কতা জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড
প্রতারকদের বিষয়ে সতর্কতা জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

ঢাকা শিক্ষা বোর্ডের বিভিন্ন সেবা দেওয়ার কথা বলে সেবাগ্রহীতার নিকট থেকে প্রতারকচক্র নামে-বেনামে ফোন করে নগদ অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে বলে সতর্ক করে দিয়েছে কর্তৃপক্ষ। বোর্ডের ওয়েবসাইটে এ সতর্কতা জারি করা হয়েছে। এতে শুধু অনলাইনে ফি জমা দেওয়ার জন্য বলা হয়েছে সেবাগ্রহীতাদের।

সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ড বলছে, ‘লক্ষ করা যাচ্ছে বোর্ডের বিভিন্ন সেবা প্রদানের কথা বলে সেবা গ্রহণকারীর নিকট থেকে প্রতারকচক্র নামে-বেনামে ফোন করে নগদ অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করছে। বোর্ডের কোনো কাজের জন্য নগদ অর্থ গ্রহণ করা হয় না। শুধু সোনালী সেবার মাধ্যমে Online এ ফি গ্রহণ কর হয়। সংশ্লিষ্ট সবাইকে নগদ অর্থ লেনদেন না করার জন্য পরামর্শ দেয়া হলো।’

আরো পড়ুন: ছদ্মবেশে এমপিও শিক্ষকদের অবসর সুবিধা বোর্ডে দুদকের অভিযান, অনিয়মের প্রমাণ মিলেছে

এর আগে আরেক বার্তায় বলা হয়, বোর্ডের বিভিন্ন সেবা প্রদানের ক্ষেত্রে বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতি নবায়ন, কমিটি অনুমোদন, রেজিস্ট্রেশন, সনদপত্র, নম্বরপত্র এবং ছাড়পত্র প্রদানের কথা বলে সেবাগ্রহীতার নিকট থেকে প্রতারকচক্র নামে-বেনামে ফোন করে নগদ অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। 

বোর্ডের এ সব কার্যক্রম সম্পন্ন করার জন্য নগদ অর্থ গ্রহণ করা হয় না। শুধুমাত্র সোনালী সেবার মাধ্যমে অনলাইনে ফি গ্রহণ করা হয়। এ বার্তায়ও সংশ্লিষ্ট সবাইকে নগদ অর্থ লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ