বন্যাকবলিত এলাকায় টেলিটকের ফ্রি ইন্টারনেট, মিনিট সুবিধা

বন্যাকবলিত এলাকায় টেলিটকের ফ্রি ইন্টারনেট, মিনিট সুবিধা
টেলিটক  © টিডিসি ফটো

বন্যাকবলিত এলাকায় ফ্রি মোবাইল ডাটা, মিনিট এবং এসএমএস দিচ্ছে টেলিটক। আজ মঙ্গলবার বিকাল ৫টার দিকে মোবাইল অপারেটর কোম্পানি টেলিলিটক তাদের ভেরিফায়েড ফেসবুকে পেজে পোস্ট করে এই ঘোষণা দেন। 

সেই পোস্টে লিখেন, দেশের প্রয়োজনে বন্যার্তদের পাশে আছে টেলিটক। বন্যায় বিপর্যস্ত সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, হবিগঞ্জ, জামালপুর ও কিশোরগঞ্জের টেলিটক গ্রাহকদের জরুরী প্রয়োজন মেটাতে টেলিটক দিচ্ছে ১৫ মিনিট, ৫০০ এমবি ডাটা এবং ২০ এসএমএস সম্পূর্ণ ফ্রি (মেয়াদ ১০ দিন) ।  অফার পেতে ডায়াল করুন *১১১*২০২২*৭#

আরও পড়ুন: বন্যাকবলিত এলাকার মানুষের জন্য প্রধানমন্ত্রীর দোয়া

এদিকে প্রবল ভারী বর্ষণ ও অতি বৃষ্টির কারণে সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলা বন্যাপ্লাবিত হয়। এতে জেলাসমূহের অধিবাসীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এসব এলাকায় চার মোবাইল অপারেটরের মোট ৩ হাজার ৬১৭ সাইট (টাওয়ার) রয়েছে। বন্যাপ্লাবিত এলাকায় অবস্থিত অনেক সাইট বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে বন্ধ হয়ে যাওয়ায় মোবাইল নেটওয়ার্ক প্রাপ্তিতে প্রতিবন্ধকতা দেখা দেয়।

মোবাইল অপারেটরদের অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টায় সোমবার (২০ জুন) সন্ধ্যা পর্যন্ত মোট ১ হাজার ১৪৬টি সাইট পুনরায় সচল করা হয়। বর্তমানে সকল অপারেটরদের মোট ৯৭৬টি সাইট বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে নেটওয়ার্কের আওতাবহির্ভূত রয়েছে। 

অন্যদিকে সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ সিলেট বিভাগের অন্যান্য এলাকায় চলমান বন্যা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় সেখানে অবস্থিত আইএসপি অপারেটরদের নেটওয়ার্ক অপারেশন্স সেন্টার, পয়েন্ট অব প্রেজেন্স (পপ) স্থাপনাসমূহ প্লাবিত ও বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যেসকল পপ সমূহে প্রবেশ করা যাচ্ছে সেসকল পপ-এ পোর্টেবল জেনারেটর দিয়ে পরিষেবা প্রদান করা হচ্ছে। জেলাগুলোর কিছু সংখ্যক পপ’এ বিদ্যুৎ নিশ্চিত করার জন্য অতিরিক্ত জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। সুনামগঞ্জসহ অন্যান্য ক্ষতিগ্রস্ত এলাকাগুলোয় আইএসপি অপারেটরসমূহ তাদের টিম পৌঁছানো ও নেটওয়ার্ক সচল রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।


x