নটর ডেম কলেজে বিজ্ঞান মেলা ১০ মার্চ শুরু

বিজ্ঞানমেলার প্রচ্ছদ
বিজ্ঞানমেলার প্রচ্ছদ   © সংগৃহীত

নতুন প্রজন্মের মাঝে বিজ্ঞান চেতনাকে আরও বেশি সমৃদ্ধ করতে ‘নটর ডেম বার্ষিক বিজ্ঞানমেলা-২০২১ ও ৩১তম সাধারণ জ্ঞান প্রতিযোগিতা’ আগামী ১০ মার্চ থেকে শুরু হবে।

প্রতি বছরের ন্যায় এইবারও নটর ডেম কলেজ প্রাঙ্গণে দেশের সর্ববৃহৎ এ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হবে। আগামী ১০ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত চারদিন ব্যাপী এই মেলা চলবে।

জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও মোট ১২ দেশ থেকে ২৫০টির অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৮০০০ জনের মতো শিক্ষার্থী এই মেলায় অংশগ্রহণ করবে।

মোট ১০টি ইভেন্টে বিজ্ঞানভিত্তিক প্রকল্প, দেয়াল পত্রিকা, রচনা, অলিম্পিয়াড, আইকিউ টেস্ট, ক্রসওয়ার্ড, উপস্থাপনা, উপস্থিত বক্তৃতা, রুবিক্স কিউব সলভিং, রোবট কম্পিটিশন, স্ব-তৈরিকৃত গাড়ি প্রতিযোগিতা, ওয়েব পেজ ডিজাইনিংসহ নানা ধরনের সেগমেন্ট রয়েছে। এছাড়া এবার ৩১তম সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এই মেলায় দেশের সকল বিজ্ঞান ক্লাবের উপস্থিতিতে ‘সায়েন্স ক্লাব কনভোকেশন’ শিরোনামে আগামী ১২ মার্চ বিজ্ঞান উন্নয়নমূলক সেগমেন্ট আয়োজিত হবে।

এ মেলায় প্রধান অতিথি হিসেবে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এআইইউবি’র উপাচার্য চার্লস ভিলানুয়েভা ও তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এনএম জিয়াউল হক উপস্থিত থাকবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ