লাইকি ইউজারদের জন্য সুখবর, থাকছে টাকা আয়ের সুযোগ

লাইকি অ্যাপ
লাইকি অ্যাপ  © ফাইল ফটো

শেয়ারিং অ্যাপ ও স্বল্পদৈর্ঘ্যের ভিডিও তৈরির প্ল্যাটর্ফম লাইকি ইউজারদের জন্য রয়েছে দারুণ খবর। ‘সুপারফলো’ নামে নতুন একটি ফিচার চালু হয়েছে, যার মাধ্যমে বাংলাদেশের ব্যবহারকারীরা কনটেন্ট তৈরি করে অর্থ উপার্জন করতে পারবেন। 

এখন কনটেন্ট তৈরি আগের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে এসব প্ল্যাটফর্মে।

এক বিজ্ঞপ্তিতে লাইকি জানায়, এরই মধ্যে তারা লাখো কনটেন্ট ক্রিয়েটরের সঙ্গে যুক্ত হয়েছে। লাইকি বাংলাদেশও বাংলাদেশি ইনফ্লুয়েন্সার ও কনটেন্ট ক্রিয়েটরদের অর্থ উপার্জনের প্ল্যাটফর্ম করে দিতেই ফিচারটি চালু করেছে।

সিঙ্গাপুরভিত্তিক প্ল্যাটফর্ম লাইকি এরই মধ্যে কনটেন্ট ক্রিয়েটরদের জন্য নানা সুবিধা দিয়েছে। বাংলাদেশে অ্যাপটির একটি বড় কমিউনিটি তৈরি হয়েছে।

লাইকি গ্লোবাল অপারেশনসের হেড গিবসন ইউয়েন বলেন, ‘সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ধীরে ধীরে সনাতনী মিডিয়ার জায়গা দখল করছে; এ কারণেই কনটেন্ট তৈরির ক্ষেত্রেও পরিবর্তন আসছে এবং দর্শকদের কনটেন্ট উপভোগের রুচিতেও এসেছে বৈচিত্র্য। কনটেন্ট নির্মাতারাও তাদের ফলোয়ারদের জন্য সৃজনশীল উপায়ে কনটেন্ট তৈরি করছে। এ ধরনের কনটেন্ট নির্মাতাদের জন্য লাইকি সুপারফলো ফিচারটি নিয়ে এসেছে, যাতে তারা তাদের সাফল্যের গল্পগুলো তুলে ধরতে পারেন।’

লাইকির প্রথম সারির ইনফ্লুয়েন্সার ও কনটেন্ট নির্মাতা ফয়সাল আহমেদ আবীর বলেন, ‘কনটেন্ট তৈরির জন্য শ্রম খুবই গুরুত্বপূর্ণ। লাইকি বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার অর্থ উপার্জন ও কনটেন্ট তৈরি করার পরিমাণ আরও বাড়িয়ে দেবে। এর মাধ্যমে আমরা আমাদের শ্রমের বিনিময়ে অর্থ উপার্জনও করতে পারব।’

কনটেন্টের মাধ্যমে অর্থ উপার্জনের জন্য বিবেচিত হওয়ার পর লাইকিতে কনটেন্ট নির্মাণকারীরা তাদের আবেদন জমা দিতে পারবেন এবং লাইকির নীতি অনুযায়ী তাদের কাঙ্ক্ষিত মাসিক সাবস্ক্রিপশন ফি র্নিধারণ করতে পারবেন।

আবেদন জমা দিয়ে তা অনুমোদনের পর কনটেন্ট নির্মাণকারীরা বিশেষ ও অর্থপ্রাপ্তির কনটেন্টগুলো তাদের সুপার ফলোয়ারদের জন্য ২৪ ঘণ্টার মধ্যে জমা দিতে পারবেন।


সর্বশেষ সংবাদ