নিজের ইচ্ছে মতো স্টিকার বানানো যাবে হোয়াটসঅ্যাপে

প্রযুক্তি
ইচ্ছে মতো স্টিকার বানানোর সুবিধা পাওয়া যাবে হোয়াটসঅ্যাপে  © সংগৃহীত

প্রিয়জনের সঙ্গে খোশগল্প করার সময় নিজের ইচ্ছে মতো স্টিকার বানিয়ে পাঠানোর সুবিধা চালু করবে হোয়টসঅ্যাপ। বুধবার (২৩ নভেম্বর) ৯১ মোবাইলস এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে হোয়াটসঅ্যাপের দৃষ্টি আকর্ষণ করার পর ইতিমধ্যেই সেটা বেটা ভার্সনে যুক্ত করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে নতুন এই ফিচার আনাতে এবার ব্যবহারকারীরা পছন্দের মানুষের সঙ্গে চ্যাট করার সময় নিজের ইচ্ছে মতো স্টিকার তৈরি করে ব্যবহারের সুবিধা পাবে। এতে ব্যবহারকারীদের চ্যাটিংয়ের আনন্দ আরো কয়েক গুণ বেড়ে যাবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এতে আরও জনানো হয়েছে, স্টিকার তৈরির সময় তা এডিট করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের বিশেষ টুল ব্যবহারের সুযোগ দেবে। অ্যাপ্লিকেশনের বেটা সংস্করণে এই টুলের দেখা মিলেছে। এই স্টিকার ক্রিয়েশন টুল ব্যবহার করে ব্যবহারকারী নিজের আপলোড করা ছবিকে স্টিকারে পরিণত করতে পারবেন। এতে ব্যবহারকারী নিজের ইচ্ছেমত স্টিকারগুলোকে মজাদার ও আকর্ষনীয় করে বানাতে পারবেন।

এদিকে, ইতোমধ্যে হোয়াটসঅ্যাপের বেটার সংস্করণে চালু হওয়া ফিচারটির স্ক্রিনশটে দেখা গেছে ‘Create’ লেখা সম্বলিত একটি ‘+’ চিহ্ন। তবে হোয়াটসঅ্যাপের মূল সংস্করণে সেটি কেমন দেখাবে তা অবমুক্ত করার আগেই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, এতদিন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ চ্যাটে পছন্দের স্টিকার পাঠানোর জন্য থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করতেন। এছাড়া মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের দেওয়া প্যাক থেকে তারা স্টিকার বেছে নিতে পারতেন।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ