ফেসবুক থেকে জাকারবার্গের তথ্যও ফাঁস

ফেসবুক থেকে জাকারবার্গের তথ্যও ফাঁস
মার্ক জাকারবার্গ  © ফাইল ফটো

হ্যাকারদের কাছ থেকে রেহাই পেলেন না ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা। সম্প্রতি বিশ্বের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা। তার মধ্যে জাকারবার্গের তথ্যও রয়েছে।

সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, জাকারবার্গের ফোন নম্বরসহ তার নাম, বসবাসের স্থান, বৈবাহিক পরিস্থিতি, জন্মতারিখ, ফেসবুক ইউজার আইডি ফাঁস হয়ে গেছে।

শুধু যুক্তরাষ্ট্রেই তিন কোটি ২০ লাখ মানুষের ব্যক্তিগত তথ্য হ্যাকারদের কাছে গেছে। আর সেই তিন কোটি মানুষের মধ্যে আছেন খোদ ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। তার ব্যক্তিগত ফোন নম্বর একটি ওয়েবসাইটে উন্মুক্ত করা হয়েছে। সবার জন্য উন্মুক্ত এসব তথ্য ফাঁস করা হয়েছে একটি স্বল্পপরিচিত সাইবার নিরাপত্তা সংক্রান্ত ফোরামে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভ ওয়াকার বলেন, জাকারবার্গ ছাড়াও ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস হিউজেস এবং ডাস্টিন মোসকোভিটস ওই কোটি কোটি ব্যবহারকারীদের মধ্যে ছিলেন, যাদের ফেসবুক তথ্য ফাঁস হয়েছে।

তিনি টুইটারে এক টুইটে লিখেছেন, পরিহাসের বিষয় হলো ৫৩৩ মিলিয়ন মানুষের ফেসবুক ফাঁসের বিড়ম্বনায় জাকারবার্গ নিজেও রয়েছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ