বিআইবিএমের এমবিএম কোর্সে ভর্তি আবেদন শেষ ৩১ মার্চ

  © ফাইল ফটো

ব্যাংকিংয়ে ক্যারিয়ার গড়ার এক অনন্য শিক্ষা প্রতিষ্ঠান বিআইবিএম। এ প্রতিষ্ঠানের পরিচালিত মাস্টার্স ইন ব্যাংক ম্যানেজমেন্ট (এমবিএম) বর্তমান সময়ে ব্যাংকার হওয়ার উচ্চাকাঙ্ক্ষা পোষণ করা তরুণদের কাছে একটি জনপ্রিয় বিশেষায়িত ডিগ্রি।

বিআইবিএমে এমবিএমে নতুন ব্যাচ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। যেকোনো বিষয়ে স্নাতক উত্তীর্ণরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীর মোট স্কুলিং সময় হতে হবে কমপক্ষে ১৬ বছর। ভর্তির আবেদনের জন্য শিক্ষাজীবনে কমপক্ষে একটি প্রথম বিভাগ থাকতে হবে এবং কোনো তৃতীয় বিভাগ থাকলে চলবে না। এছাড়া একই যোগ্যতায় এমবিএম (ইভিনিং) কোর্সে প্রতিবছর একটি ব্যাচ ভর্তি করা করানো হয়। এমবিএমে ভর্তির জন্য ৩১ মার্চের মধ্যে আবেদন করতে হবে। আর ৯ এপ্রিল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিয়মিত কোর্সের পাশাপাশি একই যোগ্যতায় এমবিএম (ইভিনিং) কোর্সে প্রতি বছর একটি ব্যাচ ভর্তি করানো হয়। এমবিএম প্রোগ্রামের জন্য একজন শিক্ষার্থীকে ২০টি বিষয়ে ৬৬ ক্রেডিট সম্পন্ন করতে হয়।

সবাইকেই ভর্তি পরীক্ষার মাধ্যমে আসতে হবে। ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীকে ১২০ মিনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে। পরীক্ষার মধ্যে ৬০ মিনিট বরাদ্দ থাকে এমসিকিউ বা নৈর্ব্যক্তিক প্রশ্নের উত্তর করার জন্য এবং ৬০ মিনিটের মধ্যে লিখিত প্রশ্নের উত্তর দিতে হয়। লিখিত পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়।

মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৫০ থেকে ৮০ জন ভর্তি হওয়ার সুযোগ পান।


সর্বশেষ সংবাদ