এবার সুশান্ত পালের ২ লাখ ফলোয়ারের ফেসবুক অ্যাকাউন্ট ‘উধাও’

সুশান্ত পাল
সুশান্ত পাল  © ফাইল ফটো

সামাজিক যোগাযোগমাধ্যমে সময়টা ভালো যাচ্ছে না ৩০তম বিসিএসে দেশসেরা ও জনপ্রিয় ক্যারিয়ার বিষয়ক বক্তা সুশান্ত পালের। এবার তার ২ লাখেরও বেশি ফলোয়ারের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট ‘উধাও’ হয়েছে। এর আগে গতকাল শনিবার (১৩ এপ্রিল) রাতে ২ লাখ ২২ হাজার ফলোয়ারের এই অ্যাকাউন্ট থেকে এক পোস্টে তার ১৮ লাখ ফলোয়ারের ফেসবুক পেজ ‘উধাও’ হওয়ার খবর দিয়েছিলেন।

এরপর কয়েক ঘণ্টা পর Sushanta Paul নামে তার এই আইডিটা আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে সেটি তিনি ডিএক্টিভ (সাময়িক বন্ধ) রেখেছেন কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন: সুশান্ত পালের ১৮ লাখ ফলোয়ারের ফেসবুক পেজ ‘উধাও’

জানা যায়, ৩০তম বিসিএসের কাস্টমস কর্মকর্তা ও জনপ্রিয় ক্যারিয়ার বিষয়ক এই বক্তার  Sushanta Paul  নামের ১৮ লাখ (১.৮ মিলিয়ন) ফলোয়ারের একটি ভেরিফাইড পেজ ছিল। গত শুক্রবার (১২ এপ্রিল) রাতে সরকারি চাকরি পরীক্ষার প্রশ্নফাঁস ও কোটাব্যবস্থার সংস্কার দাবি- এই দুই ইস্যুতে এই ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছিলেন।

সেখানে তিনি বলেছিলেন, তিনি এই দুই ইস্যুতে কোনো লেখালেখি করবেন না। এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। এরপর যদি কারও খারাপ লাগে, তাহলে হয় আনফলো নতুবা ব্লক করে দিতে বলেছেন। এটা না করলে তিনি নিজেই তাদেরকে ব্লক করবেন।

আরও পড়ুন: ফেসবুকে যাদেরকে ‘ব্লক’ করার হুঁশিয়ারি দিলেন সুশান্ত পাল

তার এই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পেজটি আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তিনি নিজেই জানালেন, পেজটি সম্ভবত হ্যাকাররা রিমুভ করে দিয়েছেন। গতকাল শনিবার (১৩ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে সুশান্ত পাল নিজের আইডি থেকে এক স্ট্যাটাসে এ তথ্য জানান।

তিনি বলেন, আমার ভেরিফাইড পেজটি সম্ভবত হ্যাকাররা রিমুভ করে দিয়েছেন। কিছুই বলার নেই। সব কিছুর ভার ঈশ্বরের হাতে ছেড়ে দিলাম। আপনারা ভালো থাকবেন। বর্তমানে এই ভেরিফাইড আইডির সংখ্যা ছিল ২ লাখ ২২ হাজার। তবে তার সেই স্ট্যাটাসের পর ভেরিফাইড আইডিটাও (অ্যাকাউন্ট) আর খুঁজে পাওয়া যাচ্ছে না।


সর্বশেষ সংবাদ