নম্বর সেভ না করেই কল করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

নম্বর সেভ না করেই কল করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ
নম্বর সেভ না করেই কল করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। তবে ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে এবার নম্বর সেভ না করেই কল করার সুবিধা আনছে। এবার হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে ডায়ালার ফিচার। ফিচারটি চালু হলে নম্বর সেভ না করেই অপরিচিত নম্বরে কল করা যাবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউএবিটাইনফোর তথ্যানুযায়ী, অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৪.৯.২৮- এ এই ফিচারটি পরীক্ষা করা হচ্ছে। খুব শিগগিরই সাধারণ ব্যবহারকারীদের অ্যাকাউন্টে পাওয়া যাবে এই অপশন। ভয়েস কলিং অপশনের পাশে অথবা মধ্যে এই ডায়ালার ফিচার যোগ হতে পারে। তবে এই বিষয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ডায়ালার ফিচারে কল হবে ওয়াইফাই অথবা মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে। অর্থাৎ বেশ কম খরচেই ভয়েস কলিংয়ের সুবিধা নিতে পারবেন। কল যেহেতু এন্ড-টু-এন্ড এনক্রিপটেড তাই আশা করা হচ্ছে, ডায়ালার অ্যাপে কলারের তথ্য নেবে না হোয়াটসঅ্যাপ। 

মেসেজিং, ভয়েস কলিং ও ভিডিও কলিং তিন সুবিধাই এক ছাতার নিচে নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি বেশ কিছু ফিচার যোগ হয়েছে প্ল্যাটফর্মে। এ ছাড়া নতুন কিছু ফিচার আসতে চলেছে। এর মধ্যে অন্যতম অফলাইন ফাইল-শেয়ারিং ফিচার। 

অফলাইন ফাইল-শেয়ারিং ফিচারের সুবাদে স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও অন্য ব্যবহারকারীকে ছবি, ভিডিও ও বিভিন্ন ডকুমেন্ট পাঠাতে পারবেন। এমনকি অফলাইনে শেয়ার হওয়া ফাইল সম্পূর্ণ এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে। তাই প্রাইভেসি নিয়েও নিশ্চিন্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা। 

তথ্যসূত্র: গ্যাজেটস ৩৬০, অ্যান্ড্রয়েড পুলিশ 

 

সর্বশেষ সংবাদ