শাবিপ্রবি-বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্র্যাক বিশ্ববিদ্যালয়

চুয়েটের আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা

  © টিডিসি ফটো

শেষ হয়েছে দু’দিন ব্যাপী চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কম্পিউটার ক্লাব আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড স্টর্ম ১.০’। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুটি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দল ‘ব্র্যাক ইউ ক্রোজ’।

দু’দিন ব্যাপী অনুষ্ঠিত এই প্রতিযোগিতার শেষ দিন ছিল আজ শুক্রবার। সকাল সাড়ে ৯টায় প্রতিযোগিতা শুরু হয়। এতে দেশের ৫৫টি বিশ্ববিদ্যালয়ের মোট ১০০টি দল অংশগ্রহণ করেন। প্রতি দলে ৩ জন করে মোট ৩০০ জন প্রোগ্রামার তাদের প্রতিভা প্রদর্শন করেন। 

পরে বিকাল সাড়ে ৩টায় প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়াও গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এর কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। 

পরে ১০টি দলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় এবং মোট ১ লাখ ৬৫ হাজার টাকা পুরস্কার হিসেবে প্রদান করা হয়। যার মধ্যে প্রথম স্থান অধিকারী দল ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দল ‘ব্র্যাক ইউ ক্রোজ’ পেয়েছে ৫০ হাজার টাকা, দ্বিতীয় দল শাবিপ্রবির গেসফোর্সেস ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারী দল বুয়েটের নাইটফল পেয়েছে ২০ হাজার টাকা। 

এই আয়োজন নিয়ে চুয়েট কম্পিউটার ক্লাবের সাধারণ সম্পাদক মো. আশরাফুল আলম পাভেল বলেন, চুয়েট কম্পিউটার ক্লাবের পক্ষ হতে জাতীয় পর্যায়ের এটিই প্রথম প্রোগ্রামিং প্রতিযোগিতা। ভবিষ্যতে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য যারা সার্বিক সহযোগিতা করেছেন, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ