হোয়াটসঅ্যাপে অনলাইনে থেকেও অফলাইন দেখাবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময় একাধিক ফিচার এনেছে মেটা। তবে এবার হোয়াটসঅ্যাপে দারুন একটি ফিচার আছে যা অনেকেই এখনো জানেন না। এখানে আপনি সারাদিন অনলাইনে থাকলেও কেউ জানবে না।

অর্থাৎ আপনি অনলাইন থেকে অন্যকারও সঙ্গে কথা বললেও কেউ জানতে পারবে না। ফলে রাত জেগে আপনার যার সঙ্গে মন চায়, তার সঙ্গেই কথা বলুন। 

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ বলছে, ব্যবহারকারীর গোপনীয়তা বজায় রাখতে অনেক ধরনের নিরাপত্তা ফিচারের মধ্যে হাইড অনলাইন স্ট্যাটাস অন্যতম। চাইলেই এখন আপনার হোয়াটসঅ্যাপ অনলাইন স্ট্যাটাস লুকিয়ে রাখতে পারবেন। এতে কেউ আপনাকে অনলাইনে দেখতে পাবে না। 

অনলাইন স্ট্যাটাস লুকানোর জন্য যা করবেন-
* অনলাইন স্ট্যাটাস লুকানোর জন্য আপনাকে হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে প্রাইভেসি অপশনে যেতে হবে। এখানে আপনি লাস্ট সিন এবং অনলাইনের অপশন দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন।

* সবার আগে আপনাকে আপনার শেষ দেখা স্ট্যাটাস নোবডি রাখতে হবে। এর পর আপনি অনলাইনের জন্য একই সেটিংস বেছে নিতে পারবেন। যেভাবে আপনি লাস্ট সিনের জন্য বেছে নিয়েছেন।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে চালু হলো মেসেজ ‘পিন’ করার ফিচার

* এটি চালু করার পর কেউ আপনাকে অনলাইনে দেখতে পাবে না। আপনি যখন এই সেটিংসটি চালু রাখবেন, তখন আপনি অন্যদের অনলাইন স্ট্যাটাসও দেখতে পারবেন না। ফলে অন্য কেউ অনলাইন আছে কিনা, তা জানতে পারবেন না।

* এ ছাড়া সেটিংস থেকে আপনার প্রোফাইল ফটো, অ্যাবাউট, স্ট্যাটাসের সেটিংস পরিবর্তন করলে আপনি যাকে যাকে কোনো স্ট্যাটাস দেখাতে চান না, তা লুকাতে পারবেন। 


সর্বশেষ সংবাদ