পোল্যান্ডে বাংলাদেশী উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণের সুযোগ তৈরি হচ্ছে

'বিজনেস অপরটুনিটিস ইন পোলেন্ড' শীর্ষক আলোচনা সভা
'বিজনেস অপরটুনিটিস ইন পোলেন্ড' শীর্ষক আলোচনা সভা  © টিডিসি ফটো

উন্নত ইউরোপীয় দেশ পোল্যান্ডে বাংলাদেশী উদ্যোক্তাদের জন্য ব্যবসা সম্প্রসারণের একটি নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে। একটি দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে আগামী সপ্তাহে এই সম্ভাবনাকে আনুষ্ঠানিক রূপ দিতে যাচ্ছে  অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ। 

আজ শনিবার (৩০ সেপ্টেম্বর) মিরপুরের প্রিন্স গ্রান্ড হোটেলের কনফারেন্স কক্ষে 'বিজনেস অপরটুনিটিস ইন পোলেন্ড' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

ইউরোপীয় দেশটিতে একটি আকর্ষণীয় বাজার তৈরির উদ্দেশ্যে দেশটির কনসোলর জেনারেলের সাথে অনট্রাপ্রেনিয়র ক্লাব অব বাংলাদেশের প্রতিনিধি দলের মিটিংয়ে বাংলাদেশী উদ্যোক্তাদের পণ্য এবং পরিষেবাগুলি বিক্রি করার বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 

আরও পড়ুনঃ বাকৃবি লাইব্রেরিয়ানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের সভাপতি ড. মোহাম্মদ শাহ আলম চৌধুরী, কনসুলেট জেনারেল অফ বাংলাদেশ, পিপলস রিপাবলিক অফ পোল্যান্ড এবং মি: ইয়ান জাচারিইচের মধ্যে সাক্ষাৎ উদ্যোক্তাদের ব্যাবসার সম্ভাবনাকে শক্তিশালী করেছে। 

সাক্ষাতে উভয় পক্ষই পোল্যান্ডে বাংলাদেশের উদ্যোক্তাদের জন্য সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করেছে। পোল্যান্ড একটি শক্তিশালী অর্থনীতি এবং এতে ক্রমবর্ধমান মধ্যবিত্ত শ্রেণী থাকায় খবরটি বাংলাদেশী উদ্যোক্তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ শীঘ্রই সমস্ত নিবন্ধিত উদ্যোক্তাদের সাথে বিষয়ভিত্তিক আলোচনার আয়োজন করে পোল্যান্ডে ব্যবসা সম্প্রসারণে পোল্যান্ড সরকার এবং বিজনেস কমিউনিটির সহায়তা পাওয়ার উপায় নিয়ে আলোচনা করবে।

উক্ত অনুষ্ঠানে অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের জনসংযোগ সম্পাদক লাকি আনাম এবং পরিচালক খায়রুল আলম লিমনসহ ক্লাবের অন্যান্য উদ্যোক্তারা এতে উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ