হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে আপলোড হবে স্ট্যাটাস, আসছে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে আপলোড হবে স্ট্যাটাস
হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে আপলোড হবে স্ট্যাটাস  © সংগৃহীত

গ্রাহকদের সুবিধার্থে হোয়াটসঅ্যাপ সংস্থা প্রায়শই নতুন ফিচার আনতে থাকে। এবার হোয়াটসঅ্যাপে আসছে নতুন এক ফিচার। যার সুবিধা হল হোয়াটসঅ্যাপ ব্যবহার করে স্টোরি দেওয়া যাবে ফেসবুকেও। যেখানে ইউজাররা হোয়াটসঅ্যাপ না ছেড়েই ফেসবুকে স্টোরি আপলোড করতে পারবে। ওয়েবেটাইনফো-এর রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে ফিচারটি পরীক্ষা শুরু করেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। বর্তমানে দুই অ্যাপে স্টোরি আপলোড করতে হলে আলাদা আলাদা করতে হয়। কিন্তু এই ফিচারের ফলে এবার থেকে তা আর করতে হবে না।

বর্তমানে ফিচারটি ইনস্টাগ্রামে ব্যবহার করা যায়। একই স্ট্যাটাস ফেসবুক এবং ইনস্টাগ্রাম দুই জায়গাতেই একই সময়ে শেয়ার করা যায়।

ওয়েবেটাইনফো বলছে, নতুন অপশনটি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস প্রাইভেসি সেটিংয়ে যোগ করা হবে। সেখানে ব্যবহারকারীরা তাদের ফেসবুক অ্যাকাউন্ট যুক্ত করতে পারবেন। যা পরবর্তীতে ডিসেবেলও করতে পারবেন। ব্যবহারকারী যদি এই অপশন অন করে রাখেন তাহলে তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস অটোমেটিক্যালি ফেসবুকে শেয়ার হবে। 

এই ফিচারের ফলে ব্যবহারকারীদের শুধু সময়ই বাঁচবে না স্ট্যাটাস শেয়ার করার ক্ষেত্রেও উত্সাহ পাবেন। এর আগে ওয়েবেটাইনফো জানিয়েছিল, হোয়াটসঅ্যাপ তার অ্যাপে এমন একটি অপশন আনতে পারে যা ব্যবহারকারীদের কোনো চ্যাট আলাদাভাবে লক করা। এমনকি অন্যদের থেকে তা লুকিয়ে রাখার সুবিধাও দেবে।

এটি ছাড়াও আরও একটি কার্যকরী ফিচার আনছে হোয়াটসঅ্যাপ - যা হল অডিও চ্যাট। ফিচারের নাম শুনেই এর কাজ আশাকরি ইঙ্গিত করতে পারছেন। ভবিষ্যতে চ্যাট সেকশনে যুক্ত হতে চলেছে এই সুবিধাটি, অর্থাৎ টাইপ করে চ্যাটিংয়ের পাশাপাশি অডিও চ্যাটও করতে পারবে হোয়াটসঅ্যাপ ইউজাররা।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের নতুন ফিচার গ্রুপ অ্যাডমিনদের জন্য

এই ফিচারের সঙ্গে ভয়েস মেসেজের অপশনটি গুলিয়ে ফেলবেন না। অডিও চ্যাট মানে সম্পূর্ণ ভয়েস মেসেজে কথোপকথন করার জন্য আলাদা সেকশন তৈরি করতে চলেছে সংস্থাটি। এই সব নতুন ফিচারগুলির ফলে হোয়াটসঅ্যাপ ইউজাররা তাদের বন্ধু ও পরিবারদের সঙ্গে আরও ভালো ভাবে যোগাযোগ করতে পারবে।

এর আগে, গ্রুপ অ্যাডমিনদের জন্য নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ গ্রুপে কারা যুক্ত হবেন তা ঠিক করতে পারবেন গ্রুপ অ্যাডমিনরা। তারাই সিদ্ধান্ত নেবেন যে বা কারা গ্রুপে যুক্ত হবেন আর কারা হবেন না। অনেক সময় লিঙ্ক ইনভাইটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করেন অনেকে তাদের পরিচিতদের। সেক্ষেত্রে নিরাপত্তার ঘাটতি দেখা দিতে পারে। তাই এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনরা ঠিক করতে পারবেন যে কারা গ্রুপে যুক্ত হবেন, আর কারা হবেন না।এমনকি কে গ্রুপ থেকে লিভ নিলো তা শুধুই গ্রুপ অ্যাডমিন জানতে পারবেন।


সর্বশেষ সংবাদ