প্রোগ্রামিংয়ের বিশ্বকাপ

আইসিপিসি এশিয়া ঢাকা আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতা ১১ মার্চ

আইসিপিসি এশিয়া ঢাকা আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতা ১১ মার্চ
  © সংগৃহীত

ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টের (আইসিপিসি) ঢাকা অঞ্চল প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। প্রাথমিক রাউন্ড আগামী ১১ ফেব্রুয়ারি অনলাইন এবং মূল প্রতিযোগিতা পূর্বাচল আমেরিকান সিটিতে ১১ মার্চ অনুষ্ঠিত হবে। আজ সোমবার (৯ জানুয়ারি) গ্রিন ইউনিভার্সিটির সিন্ডিকেট রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বিশ্বখ্যাত এই প্রতিযোগিতার প্রাথমিক পর্বের মক টেস্ট ১১ ফেব্রুয়ারি এবং মূল প্রতিযোগিতা ১১ মার্চ অনুষ্ঠিত হবে। প্রাথমিক পর্বে বিজয়ীদের ফাইনাল পর্বের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১৭-২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে; যার মক টেস্ট ১০ মার্চ এবং চূড়ান্ত পরীক্ষা ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

প্রাথমিকভাবে প্রোগ্রামিংয়ে অংশগ্রহণে ইচ্ছুকরা ৩৯০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। চূড়ান্ত পর্বের রেজিস্ট্রেশন ফি ৭ হাজার ৫০০ টাকা। রেজিস্ট্রেশন লিংক https://icpc.green.edu.bd সরকারের আইসিটি বিভাগের সহায়তায় প্রতিযোগিতায় সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে ইউএস-বাংলা গ্রুপ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, আইসিপিসির কার্যনির্বাহী কমিটির চেয়ার ও বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, কো-চেয়ার ও ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম শিহাবুদ্দিন, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আমিনুর রহমান, ড. মুহাম্মদ আবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ বলেন, দেশের শীর্ষ প্রোগ্রামার ও কম্পিউটার প্রফেশনালদের সঙ্গে খ্যাতিমান শিক্ষক ও শিক্ষাবিদদের সমন্বয়ে সাজানো হয়েছে এবারের আইসিপিসি আসর। যাতে প্রতিযোগীরা পাঁচ ঘণ্টাব্যাপী

প্রোগামিংয়ের মাধ্যমে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের সুযোগ পাবেন। প্রতিযোগিতায় বিজয়ী দলগুলো মিশরে অনুষ্ঠেয় আইসিপিসির ৪৬তম আসরের মূলপর্বে দেশের হয়ে লড়ার সুযোগ পাবেন।


সর্বশেষ সংবাদ