বাণিজ্য মেলা শুরু ১ জানুয়ারি

মেলা
পুর্বাচলের বাণিজ্য মেলা  © ফাইল ফটো

আগামী বছরেএ ১ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)। বুধবার (২৩ নম্বর) রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমকে তিনি বলেন, আগামী বছরের ১ জানুয়ারি থেকে আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হবে। প্রতি বছরের মতো এবারও অনেকগুলো দেশ ও অন্যান্য দেশের একাধিক প্রতিষ্ঠান এতে অংশ নেবে। এবারের মেলায় গত বছরের চেয়ে বিদেশী স্টল বেশি থাকবে।

দ্বিতীয়বারের মতো রাজধানীর পূর্বাচলে এ মেলা আয়োজন করা হচ্ছে। করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করা সম্ভব হয়নি। ২০১৯ সালে আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মেলা আয়োজন করা হয়েছিল।

জানা গেছে, এবারের বাণিজ্য মেলায় সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কোরিয়া ও ভারত থেকে অনেক প্রতিষ্ঠান মেলায় অংশগ্রণের জন্য স্টল বরাদ্দ নিশ্চিত করেছেন। এছাড়া আরও অনেক দেশ মেলায় অংশ নেওয়ার জন্য স্টল বরাদ্দের বিষয়ে আয়োজকদের সাথে আলোচনা করছেন।

প্রসঙ্গত, ২০২২ সালে মেলায় বিভিন্ন ক্যাটাগরিতে দেশি-বিদেশি মিলিয়ে মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল এবং ১৫টি ফুড স্টল বরাদ্দ দেওয়া হয়েছিল।


x

সর্বশেষ সংবাদ