নিরবচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক চেয়ে সুপ্রিম কোর্টে রিট

নেটওয়ার্ক
নেটওয়ার্ক  © ফাইল ছবি

বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সব জায়গায় সব মোবাইল নেটওয়ার্ক সংযোগ পুনঃস্থাপন এবং বিরামহীনভাবে চলমান রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আজ বৃহস্পতিবার একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে। ‘ল এন্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের’ পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ ইমরুল কায়েস খান এ রিট দায়ের করেন।

এর আগে গতকাল বুধবার সুপ্রিম কোর্ট ও সুপ্রিম কোর্ট বার ভবন এলাকায় নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক সেবা চেয়ে বেসরকারি টেলিকম সেবা কোম্পানি গ্রামীণফোনসহ সব অপারেটর কোম্পানিকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের পক্ষে আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ ইমরুল কায়েস খান ই-মেইলে এ নোটিশ পাঠান। নোটিশে দ্রুত এ এলাকায় নেটওয়ার্ক সমস্যার সমাধান করতে পুনঃস্থাপন নেটওয়ার্ক স্থাপন করা এবং বিরামহীনভাবে নেটওয়ার্ক চালু রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

আরও পড়ুন: বছরে ৩৮০ কোটি টাকার বেশি আয় এক ইউটিউবারের

ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি, গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটক বরাবর নোটিশটি পাঠানো হয়। নোটিশ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করা না হলে পরে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট হলো বিচার প্রার্থীদের সর্বশেষ আশ্রয়স্থল। এখানে হাজার হাজার আইনজীবী তাদের পেশাগত কাজ করছেন। বিচার প্রার্থীসহ দেশের অসংখ্য মানুষ প্রতিদিন এই অঙ্গনে আসছেন। এখানে আসা প্রত্যেকেই তাদের প্রয়োজন অনুসারে বিভিন্ন অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করেন। পেশাগত কাজে অনেকেই তাদের মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন।

এতে আরও বলা হয়, সম্প্রতি এই অঙ্গনে সব অপারেটরের নেটওয়ার্ক না থাকায় কাজে বিঘ্নিত ঘটছে। একে অপরের সঙ্গে যোগাযোগ এবং ইন্টারনেট সেবা থেকে আমরা বঞ্চিত হচ্ছি। এ অবস্থায় দ্রুত এ সমস্যার সমাধান প্রয়োজন। নোটিশের আলোকে সংশ্লিষ্টরা কোন পদক্ষেপ না নেয়ায় হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।


সর্বশেষ সংবাদ