ডাকসুর উদ্যোগে ঢাবিতে দ্রুত গতির ইন্টারনেট চালু

ডাকসুর উদ্যোগে ঢাবিতে দ্রুত গতির ইন্টারনেট চালু
  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে টিএসসিতে দ্রুত গতির ইন্টারনেট (ওয়াইফাই) সংযোগ চালু করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টম্বর) বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে এর উদ্ধোধন করেন ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।  ‘আমরা নেটওয়ার্কস লিমিটেড’-এর সহযোগিতায় তা বাস্তবায়ন করে ডাকসু।

এ বিষয়টি নিশ্চিত করে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, কিছু বাস্তব সমস্যার কারণে সকালে উদ্ধোধন করার কথা থাকলেও পরে বিকেলে এর উদ্ধোধন করা হয়। ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এর উদ্ধোধন করেন।

সাদ্দাম বলেন, এখন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী উচ্চগতির ‘DUCSU_aamra WiFi/WE WiFi’ সেবা গ্রহণ করতে পারবেন। টিএসসি সম্মুখভাগে তিনটি এবং টিএসসি ক্যাফেটেরিয়ায় একটি উন্নত প্রযুক্তির হটস্পট দিয়ে নিরবিচ্ছিন্ন এই ওয়াইফাই সেবা প্রদান করা হবে।

জানতে চাইলে অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, এর মাধ্যমে শিক্ষার্থীদের দীর্ঘ দিনের চাওয়া পূর্ণ হয়েছে। ধীরে ধীরে আরো বিস্তৃত পরিসরে শিক্ষার্থীদেরকে ইন্টারনেট সুবিধা প্রদান করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, কানেক্ট করার পর নাম, মোবাইল নম্বর ইনসার্ট করলে মোবাইলে পিন নম্বরসহ একটি মেসেজ আসবে। সেটা দিয়ে খুব সহজে ওয়াইফাই সেবা গ্রহণ করা যাবে। আলাদা কোন পাসওয়ার্ডের দরকার হবে না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ