ঢাবি অপটিমিসটিক সোসাইটির সদস্য সংগ্রহ চলছে

অপটিমিসটিক সোসাইটি সদস্য সংগ্রহ
অপটিমিসটিক সোসাইটি সদস্য সংগ্রহ  © সংগৃহীত

ইতিবাচকতা, সুখ, সফলতা, আশাবাদ এবং মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক ছাত্র সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিসটিক সোসাইটি। ৯ এপ্রিল থেকে শুরু হয়েছে এর সদস্য সংগ্রহ। চলবে ১৬ এপ্রিল পর্যন্ত।

প্রতিদিন (বন্ধের দিন বাদে) ক্যাম্পাসের বুথে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সংগঠনটির সদস্য সংগ্রহের আবেদন ফরম পাওয়া যাবে। এছাড়াও অনলাইনে সদস্য সংগ্রহের ফরম পূরণ করে মেম্বার হওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের শিক্ষার্থীরা এ সংগঠনের সদস্য হতে পারবেন। ৫০ টাকা ফি দিয়ে আগ্রহীরা সদস্য সংগ্রহের আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন।

অন্যান্য সংগঠনের মত সদস্য হওয়া জন্য সাক্ষাৎকার দেয়া লাগবে না । সংগঠনটির সাথে কাজ করতে আগ্রহীরা সদস্য ফরম পূরণ করে জমা দিলেই মেম্বার হয়ে যেতে পারবেন ।

‘পজিটিভিটি ব্রিঙস হেপিনেস’ এই স্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালের ২৮ নভেম্বর থেকে নিয়মিত কাজ করে যাচ্ছে ক্লাবটি। এর কার্যক্রমের মধ্যে রয়েছে মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার, ওয়ার্কশপ, অ্যাওয়ারনেস প্রোগ্রাম, পাবলিক লেকচার, মোটিভেশনাল টক, ক্যারিয়ার আড্ডা, কাউন্সেলিং এবং ইতিবাচকতা প্রসারে বিভিন্ন কার্যক্রম।

সংগঠনটির বর্তমান সভাপতির দায়িত্বে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সিনথিয়া সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক মার্কেটিং বিভাগের এমবিএ-র শিক্ষার্থী মো. ইমতিয়াজ খান আসিফ। ক্লাবের মডারেটর হিসেবে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির স্টুডেন্ট কাউন্সেলিং এন্ড গাইডেন্স অফিসের ডাইরেক্টর এবং এডুকেশন এন্ড কাউন্সেলিং সাইকোলজি ডিপার্টমেন্টের চেয়ারপার্সন প্রফেসর ড. মেহজাবীন হক।

উপদেষ্টা হিসেবে রয়েছেন সোসিওলোজি ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর ড. সামিনা লুৎফা, সাইকোলজি ডিপার্টমেন্টের এসিসট্যান্ট প্রফেসর মো. সেলিম হোসেন এবং সংগঠনটির আহবায়ক ও প্রতিষ্ঠাতা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সাবেক প্রচার সম্পাদক মুখলিসুর রহমান মাহিন।

চলতি মাসের শেষের দিকে ক্লাবটির নতুন সদস্যদের নবীন বরণ, গেট-টুগেদার শেষে ক্যাম্পাসের ঐতিহাসিক স্থানগুলোতে ঘুরে ঘুরে শিক্ষার্থীদের সামনে সেইসব স্থানের সঠিক ও গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরাসহ এবং ঢাবির প্রতিটি হল ও ফ্যাকাল্টিতে ইতিবাচকতা এবং মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে ক্লাবটি।

সদস্য সংগ্রহের ফেসবুক ইভেন্টের লিংক: https://www.facebook.com/events/270082530563867/

অনলাইনে আবেদন ফরম পূরণ করতে ক্লিক করুন

 


সর্বশেষ সংবাদ