ডাকসুর প্রথম কার্যকারী সভা

ভর্তি জালিয়াতদের বহিষ্কার ও পরিচ্ছন্ন ক্যাম্পাসের দাবি আখতারের

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নবনির্বাচিত কমিটির প্রথম কার্যকারী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ডাকসু ভবনে ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানে সভাপতিত্বে ডাকসুর প্রথম কার্যকারী সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বহিষ্কার এবং ক্যাম্পাসকে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উদ্যোগ গ্রহণে প্রশাসনকে বাধ্য করার প্রস্তাব তুলেন সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। 

শনিবার সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি জানান, ‘ আমি আজকের কার্যকারী সভায় দুটি প্রস্তাব উত্থাপন করি। এর মধ্যে একটি হলো— বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বহিষ্কার করতে সিন্ডিকেটে এ বিষয়টি উত্থাপন করা। অপরটি হলো— বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উদ্যোগ গ্রহণে প্রশাসনকে বাধ্য করা।  সমাজসেবা সম্পাদক আখতার হোসেন আরও জানান, প্রথম কার্যকরী সভায় তার উত্থাপিত প্রস্তাব দুটি গৃহীত হয়েছে।

এর আগে, গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করতে গেলে সেখানে ঢাবির ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস ও জালিয়াতের বিরুদ্ধে অনশনকারী ও ডাকসুর নব নির্বাচিত সমাজসেবা সম্পাদক আখতার হোসেন একই দাবি করেন।  

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের অন্তরায় হিসেবে সারা বাংলাদেশে প্রশ্নফাঁস ও জালিয়াতি মহামারি আকার ধারণ করেছে। এই জায়গা থেকে আমাদেরকে বের হয়ে আসতে হবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যে একটা আশ্বাস আছে, সেই জায়গা থেকে বলতে চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৮০ জন হোক ৮০০ জন হোক যতজন আছে প্রত্যেকে বহিষ্কার করা হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পাশে থাকবেন।’

 


সর্বশেষ সংবাদ