তা’মীরুল মিল্লাতে ১৫ দিনব্যাপী বিতর্ক উৎসবের সমাপ্তি

বিতর্ক উৎসবে বিজয়ীরা
বিতর্ক উৎসবে বিজয়ীরা  © টিডিসি ফটো

গাজীপুর মহানগরীর টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের আয়োজনে বিতর্ক উৎসবের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। এই বিতর্ক উৎসবের স্লোগান ছিলো— যুক্তির শক্তিতে সম্মুখে আনো সোনালি অতীত, মুক্তির কামনাতে গড়ে তুলো নব সভ্যতার ভিত। 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় মাদ্রাসার অডিটোরিয়াম হলরুমে এক উৎসবমুখর আয়োজনের মাধ্যমে এই ফাইনাল অধিবেশন সম্পন্ন হয়।

তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের আয়োজনে গত ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বিতর্ক উৎসবে ৩৪টি টিম অংশগ্রহন করে। টানা ১৫ দিনব্যাপী বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়ে শেষ হয় গত ৫ অক্টোবর। বিতার্কিকদের ভিতর থেকে চারটি ধাপে হাড্ডাহাড্ডি বাকযুদ্ধের মাধ্যমে ফাইনালের জন্য টিম নির্বাচন করা হয়। এদের মধ্যে টিম ইবনে হাইয়ান ও টিম আবু বকর (রা) ফাইনালের জন্য নির্বাচিত হয়। দর্শক মুখরিত ফাইনাল অধিবেশনে বিচারকদের বিচারে বিজয়ী হয়েছে টিম আবু বকর (রা)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিবেট বাংলাদেশের উপদেষ্টা জাহিদুল ইসলাম ও প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ডিবেট এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী আল মামুন রাসেল। ডিবেটিং ক্লাবের চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মিনহাজের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক ড. সালমান ফারসি এবং মাওলানা নুরুল হক।

অপরদিকে বিচারক হিসেবে মাদরাসার আরবি বিভাগের প্রভাষক উসামা আহমাদ, ডিবেট বাংলাদেশের প্রেসিডেন্ট আব্দুল কাদের, তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের সাবেক পরিচালক আহমাদুল্লাহ এবং বর্তমান পরিচালক মো: সাইয়েদুজ্জামান নূর আলভী স্পিকারের দায়িত্ব পালন করেন।

বিতর্কের উৎসবে উপস্থিত অতিথিরা বলেন, বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের চিন্তাকে পরিস্ফুটিত করে মননশীল মেধা বিকাশের সুযোগ পায়। তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাব কর্তৃক আয়োজিত এবারের বিতর্ক উৎসব শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের পথযাত্রাকে সুগম করবে। এই বিতর্ক উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে নিজেদের সুপ্রতিষ্ঠিত করতে পারবে।


সর্বশেষ সংবাদ