চবি ছাত্রী হেনস্তা: আরও তিন শিক্ষার্থী বহিস্কার হচ্ছেন

ছাত্রী হেনস্তায় অভিযুক্ত চার শিক্ষার্তী
ছাত্রী হেনস্তায় অভিযুক্ত চার শিক্ষার্তী  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে বিবস্ত্র করে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার হওয়া হাটহাজারী কলেজের তিন শিক্ষার্থীকেও বহিস্কার করা হবে। 

শনিবার (২৩ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন হাটহাজারী কলেজের অধ্যক্ষ গুল মোহম্মদ। 

তিনি বলেন, ‘‘চবি ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় আমাদের তিন ছাত্রের নাম উঠে এসেছে। এই প্রতিষ্ঠানের দীর্ঘদিনের সুনাম রয়েছে। তিনজন ছাত্রের কু-কর্মের জন্য পুরো কলেজের বদনাম হতে দেব না। আমাদের একাডেমিক কাউন্সিল রয়েছে। কাউন্সিলে বিষয়টি উত্থাপন করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য বহিস্কারের বিধান রয়েছে। ঘটনার সাথে সম্পৃক্ততা পেলে তাদের বহিস্কার করা হবে।’’

আরও পড়ুন: ছাত্রী নিপীড়নকারী ২ ছাত্র আজীবন বহিস্কৃত ও নিষিদ্ধ

এর আগে শনিবার দুপুরে নগরের বিভিন্ন এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। এদের মধ্যে কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা এবং সাইফুল ইসলাম। এরা ক্যাম্পাসের বাসিন্দা হওয়ার সুবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হয়েও শাখা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই চবির বোটানিক্যাল গার্ডেনের ভেতর এক ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতন করেন পাঁচজন। এই ঘটনায় ২০ জুলাই ওই ছাত্রী হাটহাজারী থানায় মামলা করেন। মামলায় অভিযুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত চবির দুই শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। একই সাথে তাদের ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ