নিউ মার্কেটে সংঘর্ষ: মামলা করেছেন নিহত নাহিদের বাবা

নাহিদের বাবা ও নাহিদ
নাহিদের বাবা ও নাহিদ  © সংগৃহীত

নিউ মার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে নিহত নাহিদের বাবা মামলা করেছেন। বুধবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১২টায় নিউ মার্কেট থানায় মামলাটি করা হয়। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

তথ্যটি নিশ্চিত করে নিউ মার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মুহাম্মদ তারিকুজ্জামান বলেন, অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে মামলাটি দায়ের হয়েছে। তবে সংখ্যা উল্লেখ করা হয়নি। আমরা মামলাটি তদন্ত করে দেখছি।

সোমবার রাতে খাবার দোকানোর দুই কর্মচারীর মধ্যে বিবাদের সূত্র ধরে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজের ছাত্র ও ব্যবসায়ীরা। দফায় দফায় এই সংঘর্ষে বেশ কয়েকজন ছাত্র আহত হয়। প্রতিবাদে পরের দিনও রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করে ছাত্ররা। একপর্যায়ে ব্যবসায়ীরাও রাস্তায় নামলে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের মাঝে কোনো একসময় নাহিদের ওপর হামলা হয়। বেধড়ক পিটুনিতে তিনি ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে যান। পরে তাকে এক ব্যবসায়ী উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি দেখে ডাক্তাররা তাকে আইসিইউতে নিয়ে যান। পরের দিন নাহিদকে মৃত ঘোষণা করেন ডাক্তাররা। সংঘর্ষের ঘটনায় আহত দোকানের এক কর্মচারী মোরসালিনও আজ সকালে মারা যান।

আরও পড়ুন- নিউ মার্কেট এলাকায় দোকান খুলেছে

এদিকে সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে আরও দুইটি মামলা দায়ের করা হয়েছে। সেই সব মামলায় অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার রাতে খাবার দোকানের চেয়ার পাতাকে কেন্দ্র করে দুই কর্মচারীর বিবাদ থেকে ঘটনার সূত্রপাত হয়। এক কর্মচারী তার ঢাকা কলেজের বন্ধুদের নিয়ে আসলে গুজব ছড়ায় মার্কেটে ছাত্ররা হামলা করেছে। এরপর ব্যবসায়ীরা এক জোট হয়ে ছাত্রদের ধাওয়া দেয়। পরে ছাত্ররাও ব্যবসায়ীদের ধাওয়া দেয়। দুই পক্ষকে শান্ত করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। ছাত্রদের দাবি, পুলিশ ব্যবসায়ীদের পক্ষ নিয়ে শুধু ছাত্রদের ওপরই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।


সর্বশেষ সংবাদ