চিরকুট লিখে ধর্ষিত স্কুলছাত্রীর আত্মহত্যা, গ্রেপ্তার ১

তামিম আহমেদ স্বপন  ও চিরকুট
তামিম আহমেদ স্বপন ও চিরকুট  © সংগৃহীত

জামালপুরের মেলান্দহ উপজেলায় ধর্ষণের শিকার স্কুলছাত্রীর চিরকুট লিখে আত্মহত্যার মামলার অভিযুক্ত তামিম আহমেদ স্বপনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শুক্রবার (১১ মার্চ) মধ্যরাতে ময়মনসিংহ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তামিম আহমেদ স্বপন (২৫) উপজেলার সাধুপুর কান্দাপাড়া এলাকার মো. খোকার ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান। তিনি বলেন, ‘শুক্রবার মধ্যরাতে অভিযান চালিয়ে তামিম আহমেদ স্বপনকে ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

আরও পড়ুন: ধর্ষিত স্কুলছাত্রীর আত্মহত্যা, চিরকুটে রেখে গেল অপমানের বর্ণনা

এর আগে গত বৃহস্পতিবার রাতে মেলান্দহের পৌর এলাকার শাহজাতপুরে আশা মনি নামে দশম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেন। নিহত ছাত্রী শাহজাতপুর গ্রামের আবু মিয়ার মেয়ে। আশা স্থানীয় মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার পথে এলাকার বখাটে হিসেবে পরিচিত তামিম আহমেদ স্বপন নামে (৩০) এক যুবক আশাকে রাস্তা থেকে তুলে নিয়ে যায়। পরে পাশের গ্রামের এক বাড়িতে আটকে রেখে ধর্ষণ করে। ধর্ষণের মুহূর্ত মোবাইলে ধারণ করে তা স্যোসাল মিডিয়ায় ভাইরাল করা হবে বলে হুমকি দেয়া হয়। পরে অপমান সহ্য করতে না পেরে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে আশা।

আরও পড়ুন: বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে নিহত ৪

এদিকে আত্মহত্যার পূর্বে আশা একটি চিরকুট লিখেছেন। চিরকুটে ধর্ষকের নাম উল্লেখ করে সে লিখে গেছে, ‘‘মা আমার সাথে ওয়াহাব চেয়ারম্যানের ভাতিজা আজকের দিন এক রুমে কাটাইছে। পারলে ক্ষমা করো। যদি কোনো বিচার করো ছেলেটার নাম তামিম আহমেদ স্বপন খান৷ মা-বাবা তোমরা ভালো থেকো। আমাকে ভুলে যেও। আমি বেঁচে থাকলে তোমাদের সম্মান শেষ হয়ে যেত। বাবা-মা আবার বলছি ভালো থেকো।’’


সর্বশেষ সংবাদ