ধর্ষণ মামলায় হাসান আল মামুনের বিচার শুরু

হাসান আল মামুন
হাসান আল মামুন  © ফাইল ছবি

ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ট্রাইব্যুনালের বিচারক হাবিবুর রহমান সিদ্দিকী অভিযোগ গঠন করেন এবং আগামী ৬ এপ্রিল সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেন।

ট্রাইব্যুনালে মামুনের আইনজীবী জোবায়ের আহমেদ তার অব্যাহতির আবেদন করলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আলী আকবর তার বিরোধিতা করেন। পরে শুনানি শেষে বিচারক অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী বাদী হয়ে ঢাকার লালবাগ থানায় ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় হাসান আল মামুনের বিরুদ্ধে ধর্ষণ ও অন্যদের বিরুদ্ধে ধর্ষণে সহায়তা ও মেসেঞ্জার গ্রুপে কুৎসা রটানোর অভিযোগ আনা হয়।

মামলার এজাহারে বলা হয়, ওই বছরের ৩ জানুয়ারি মামুন ওই নারীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেন।

আরও পড়ুন: হাসান আল মামুনের আর্তনাদ!

২০২১ সালের ১৬ জুন হাসান আল মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার পরিদর্শক আসলাম উদ্দিন মোল্লা।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে নুরুল হক নুর ছাড়াও নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা এবং আবদুল্লাহ হিল বাকীকে অব্যাহতির সুপারিশ করা হয়। গত ৩ নভেম্বর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৫ জনকে অব্যাহতির আদেশ দেন আদালত।


সর্বশেষ সংবাদ