পকেটে চিরকুট রেখে গাছের ডালে ফাঁস দিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা

মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট লেখে স্কুলছাত্র
মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট লেখে স্কুলছাত্র  © সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুরে তুষার মিয়া (১৫) নামে এক স্কুলছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় তার পকেট থেকে মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়। মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার সহনাটী ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া গ্রামের মাস্টার বাড়ির সামনে একটি আম গাছের ডাল থেকে তার  মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত তুষার উপজেলার পাছার গ্রামের আব্দুল মান্নানের ছেলে। সে পাছার উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণিতে পড়ালেখা করত।

গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সামছুল ইসলাম বলেন, মা বাবার সঙ্গে অভিমান করে ওই স্কুলছাত্র আত্মহত্যা করেছে। মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

ওই স্কুলছাত্রের পকেট থেকে মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

চিরকুটে লেখা ছিল- ‘মা, আমি তোমার আদরের অতি কষ্ট করে বড় করা খারাপ ছেলে। মামার ছেলে অনেক টাকা পয়সা রোজগার করে দেওয়ায় তুমি আমাকে বলতা দেখ তোর ছোট, তবু তার মা-বাবাকে কামাই করে খাওয়ায়, আর তুই ঘরে বসে বসে সবকিছু খাস আর খাস। অথচ দেখ আম্মা আজ আমি খবর কিছুই নিতে পারলাম না। মা-বাবা আমার বেশি বেশি খাওয়ার জন্য শুধু সংসারে অশান্তি লেগেই থাকতো, মা আল্লাহই এই একটা পেট দিসে, না সাগর দিসে, খালি খাই আর খাই করে। আম্মা আমি বুঝতে পারছিলাম না যে আমার জীবন এত ভারি হবে। তুমি আল্লাহর কাছে বলছিলা না যে কত মানুষ গাছে উঠে কত জায়গায় যায়, আল্লাহ কি এরে দেখে না।’


সর্বশেষ সংবাদ