এসএসসিতে কাঙ্ক্ষিত ফল না পেয়ে ৪ ছাত্রীর আত্মহত্যা

এসএসসিতে কাঙ্ক্ষিত ফল না পেয়ে ৪ ছাত্রীর আত্মহত্যা
এসএসসিতে কাঙ্ক্ষিত ফল না পেয়ে ৪ ছাত্রীর আত্মহত্যা  © ফাইল ছবি

এসএসসিতে কাঙ্ক্ষিত ফলাফল না পেয়ে চার ছাত্রী আত্মহত্যা করেছে। এদের মধ্যে খুলনার পাইকগাছায় এক ছাত্রী, কুষ্টিয়ার দৌলতপুর ও রাজশাহীর চারঘাটে দুই ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। অপরদিকে আশানুরূপ ফলাফল না হওয়ায় নরসিংদীর শিবপুরে এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

পাইকগাছার লতায় এসএসসি পরীক্ষায় ফেল কারায় এক ছাত্রী আত্মহত্যা করেছে। পরীক্ষার ফল প্রাকশের পর জানতে পারেন সে ফেল করেছে। ফেল কারার অভিমানে অর্থী ঢালী নামে এক স্কুলছাত্রী গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে।

আরও পড়ুন: জাবির আবাসিক হলে বিনামূল্যের ইন্টারনেট সেবা কবে?

অর্থী উপজেলার লতা ইউনিয়ানের সাবেক ইউপি সদস্য অসীম ঢালীর মেয়ে। স্থানীয় এবিডিপি লতা মাধ্যমিক বিদ্যালয় থেকে সে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল।

দৌলতপুর থানা পুলিশ ও স্থানীয়রা জানান, এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর অকৃতকার্য হওয়ার খবর পাওয়ার পরপরই ওই ছাত্রী গলায় ফাঁস দেয়। পরিবারের লোকজন উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: একাদশ শ্রেণির ক্লাস শুরু ২ মার্চ

ফারিয়া আক্তার লিমা নামে ওই ছাত্রী দৌলতপুর পাইলট গার্লস হাইস্কুল থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। উপজেলার সদর ইউনিয়নের দৌলতখালী বাজারপাড়া গ্রামের লুৎফর রহমানের মেয়ে।

এ বিষয়ে দৌলতপুর থানার ওসি এসএম জাবীদ হাসান বলেন, এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় একছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পরিবারের আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে নরসিংদীর শিবপুরে এসএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল না পাওয়ায় ফাতেমা তাছনিম প্রাপ্তি (১৬) নামে এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মাছিমপুর ইউনিয়নের খড়িয়া উত্তর পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ফাতেমা তাছনিম প্রাপ্তি একই গ্রামের নাজমুল হাসান রিকাবদারের মেয়ে।

আরও পড়ুন: ডিগ্রি পরীক্ষার ফল প্রকাশ

নাজমুল হাসান বলেন, ‘প্রাপ্তি পড়াশোনায় খুব ভালো ছিল। সে শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় জিপিএ ৪ দশমিক ৭২ পেয়েছে। তবে তার আশা ছিল গোল্ডেন এ-প্লাস পাবে। সকালে পরীক্ষার ফলাফল পাওয়ার পর মন খারাপ ছিল। পরে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস লাগানো অবস্থায় তাকে দেখতে পাই।’

শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় ১৫৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১৪৯ জন উত্তীর্ণ হয়েছে। তার মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৮ জন।

এছাড়া রাজশাহীর চারঘাটে এসএসসি পরীক্ষায় গণিত বিষয়ে ফেল করায় সুইটি খাতুন (১৭) নামের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।

সুইটি চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নের বেলঘরিয়া পূর্বপাড়া গ্রামের লিটন আলীর মেয়ে। সে বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল।

আরও পড়ন: এইচএসসির শেষ দিনে অনুপস্থিত ১১ হাজার

বেলঘড়িয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, মেয়েটি লেখা পড়ায় অনেক ভালো ছিল। কিন্তু এক বিষয়ে ফেল করায় সে আত্মহত্যা করেছে। ঘটনাটি হৃদয়বিদারক।

রাজশাহীর কাটাখালী থানার ওসি ছিদ্দিকুর রহমান বলেন, ‘সুইটির মা আমাদের থানায় বুয়ার কাজ করেন। অনেক কষ্ট করে তিনি মেয়েকে লেখাপড়া শেখাচ্ছিলেন। আজ মেয়েটি মায়ের অজান্তেই এমন ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।’


সর্বশেষ সংবাদ