আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে এক নারী নিহত

নিহত রোকেয়া বেগম
নিহত রোকেয়া বেগম  © সংগৃহীত

ঢাকার আশুলিয়ার জিরাবো এলাকায় মাস্কট গার্মেন্টসের সামনে পোশাকশ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। নিহত ওই নারী শ্রমিকের নাম রোকেয়া বেগম (৩৫)। তিনি মাস্কট গার্মেন্টসের শ্রমিক ছিলেন। তার বাড়ি গাইবান্ধা জেলায় এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। তবে স্থানীয় শ্রমিকেরা বলছেন, এ সংখ্যা ১৫ থেকে ২০ জন হতে পারে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। আশুলিয়া শিল্প পুলিশের এসপি সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মাস্কট গার্মেন্টসের শ্রমিকদের সঙ্গে পাশের দু’টি গার্মেন্টসের শ্রমিকদের সংঘর্ষ বাঁধে। এতে রোকেয়া বেগম গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।’ ,নিহত রোকেয়া বেগম মাস্কট গার্মেন্টসের সহকারী সেলাই মেশিন অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। রোকেয়া ২০২১ সালের ১ ডিসেম্বর কারখানাটিতে যোগ দেন।

পুলিশ, শিল্প সূত্র ও স্থানীয়রা জানান, আশুলিয়ার জিরাবো এলাকায় অবস্থিত ম্যাসকট গার্মেন্টস লিমিটেড নামে পোশাক কারখানাটি গত কয়েকদিন ধরে বাংলাদেশ শ্রম আইন ২০০৬-এর ১৩(১) ধারায় বন্ধ ছিল।

আজ সকালে কারখানাটির শ্রমিকরা কারখানা খুলে দেওয়ার দাবিতে কারখানার সামনে গিয়ে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে কারখানাটির শ্রমিকরা পার্শ্ববর্তী আরেকটি পোশাক কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে দুই পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ম্যাসকট গার্মেন্টসের শ্রমিক রোকেয়া বেগমসহ অন্তত ৫ জন শ্রমিক গুরুতর আহন হন। 

এদিকে, গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন দুটি কারখানার শ্রমিক। সকালে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তাঁরা। এ অবরোধের কারণে পুরো এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।


সর্বশেষ সংবাদ