আলোচিত ত্বকী হত্যা মামলায় গ্রেফতার ৩ জন রিমান্ডে

তানভীর মুহাম্মদ ত্বকী
তানভীর মুহাম্মদ ত্বকী  © সংগৃহীত

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় তিন জনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার (৮ সেপ্টেম্বর) ও সোমবার (৯ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া ও ডিএমপির ধানমন্ডি থেকে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১১ এর সহকারী পরিচালক সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে র‌্যাব কর্মকর্তা সনদ বড়ুয়া জানায়, ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় প্রথমে নারায়ণগঞ্জ সদর মডেল থানা তদন্ত করলেও উচ্চ আদালতের নির্দেশে মামলার তদন্তের দায়িত্ব পান র‌্যাব-১১। মামলায় সম্পৃক্ততা পেয়ে গত ৮ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকা থেকে শাফায়েত হোসেন শিপন ও কালিবাজার এলাকা থেকে মামুন মিয়া এবং ৯ সেপ্টেম্বর দুপুরে ডিএমপির ধানমন্ডি এলাকা থেকে কাজল হাওলাদারকে র‌্যাব-১১ গ্রেফতার করে। 

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, প্রথম দফায় গ্রেফতারের পর ৯ সেপ্টেম্বর শিপন ও মামুনকে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করে এবং পরে ১০ সেপ্টেম্বর অপর আসামি কাজলকে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিনের মঞ্জুর করে। এই তিন আসামি বর্তমানে র‌্যাব হেফজতে রিমান্ডে রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ গণমাধ্যমকে বলেন, সোমবার গ্রেফতার আসামি শিপন ও মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শামসুর রহমানের আদালতে হাজির করে সাতদিন করে রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে আসামিদের ছয়দিন করে রিমান্ড মঞ্জুর করেন। অপর আসামি কাজলকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করলে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরের শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। দুই দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। সে রাতেই নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় আসামি অজ্ঞাত উল্লেখ করে হত্যা মামলা করা হয়।


সর্বশেষ সংবাদ