গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত

সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ
সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ  © সংগৃহীত

রাজশাহীর সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন। নিহত আব্দুল আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাত পৌনে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী বোয়ালিয়া থানার ওসি মাসুদ পারভেজ।

জানা গেছে, ছাত্রলীগের সাবেক এই নেতাকে রাজশাহীর বিনোদপুর এলাকা থেকে খুঁজে বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া ছাত্ররা। পরে সেখানই গণপিটুনি দিয়ে প্রথমে মতিহার থানা পুলিশের কাছে দেয়। সেখান থেকে তাকে বোয়ালিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। গুরুতর আহত হওয়ায় মাসুদকে হাসপাতালে পাঠানো হয়। রাতে সেখানে তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান ফিরোজ বলেন, রাতে মাসুদকে হাসপাতলের জরুরি বিভাগে আনা হয়। তার শরীরের কয়েক জায়গায় জখম ছিলো। তার অবস্থাতেও ভালো ছিলো না। তাকে দ্রুত ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

আরও পড়ুন: জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ ঘটছে আজ

এ বিষয়ে বোয়ালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, ছাত্র-জনতা তাদের থানায় সোপর্দ করেছে। তারা আহত অবস্থায় ছিল, তাই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ