রাফসানের ‘ব্লু ড্রিংকস’কে জরিমানা বিএসটিআই’র

রাফসানের ‘ব্লু ড্রিংকস’কে জরিমানা বিএসটিআই’র
রাফসানের ‘ব্লু ড্রিংকস’কে জরিমানা বিএসটিআই’র  © সংগৃহীত

আলোচিত-সমালোচিত কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসানের (রাফসান দ্যা ছোটভাই) মালিকানাধীন ‘ব্লু এনার্জি ড্রিংকস’কে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সংস্থাটির কুমিল্লা শাখা এবং কুমিল্লা জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। গত ২৪ এপ্রিল পরিচালিত এ অভিযানে ‘ব্লু এনার্জি ড্রিংকস’ নামক কোমল পানীয়টিতে নিবন্ধন সনদ না থাকায় মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, মেসার্স ড্রিংক ব্লু বেভারেজ, বি-৩৩, বিসিক শিল্পনগরী, আদর্শ সদর, কুমিল্লা; প্রতিষ্ঠানটিকে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে ‘ইলেক্ট্রোলাইট ড্রিংক' পণ্য প্রস্তুত, মোড়কজাত ও বাজারজাত করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন -২০১৮’ এর ৪১ ধারায় ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আরও পড়ুন: বাজারে নতুন পানীয় আনলো রাফসান

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার ফারহানা নাসরিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) এবং সার্বিক সহযোগিতা করেন ইকবাল আহাম্মদ।

এর আগে গত বছরের ৮ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে ‘ব্লু’ নামের নতুন পানীয় আনার ঘোষণা দেন ইফতেখার রাফসান। এরপর ‘ব্লু’ নিয়ে নানা আলোচনা শুরু হয় সামাজিক মাধ্যমে।


সর্বশেষ সংবাদ