মাদ্রাসাছাত্রের মেরুদণ্ড ভেঙে দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

আহত মাদ্রাসাছাত্র ফায়েজ হাওলাদার
আহত মাদ্রাসাছাত্র ফায়েজ হাওলাদার  © সংগৃহীত

মাদারীপুরে মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে আছাড় মেরে মেরুদণ্ড ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। ৬ নভেম্বর জেলার চরমুগরিয়া এলাকার জামিয়া কাসেমিয়া রওতুল উলুম ক্যারেট কেয়ার মাদ্রাসায় এ ঘটনা ঘটলেও বিষয়টি বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে জানাজানি হয়।

অভিযুক্ত শিক্ষক মাহাদী হাসান চরমুগরিয়া এলাকার জামিয়া কাসেমিয়া রওতুল উলুম ক্যারেট কেয়ার মাদ্রাসার নূরানী শিক্ষক। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

ফায়েজ হাওলাদার নামে আহত ওই ছাত্রকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। আট বছর বয়সী ফায়েজ মাদারীপুর সদর উপজেলার নয়াচর গ্রামের সবুজ হাওলাদারের ছেলে। 

স্বজন ও স্থানীয়রা জানায়, সোমবার ভোরে ওই মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্র ফায়েজকে ঘুম থেকে শ্রেণিকক্ষে ডেকে নেন শিক্ষক মাহাদী হাসান। ওই সময় ফায়েজকে শ্রেণিকক্ষে উঠে দাঁড়াতে বলেন তিনি। শিক্ষকের কথা মতো না দাঁড়িয়ে, শ্রেণিকক্ষে ঘুমিয়ে পড়ে শিশুটি।

আরও পড়ুন: ছাত্রাবাস থেকে হাবিপ্রবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

একপর্যায়ে শিক্ষক মাহাদী হাসান ক্ষিপ্ত হয়ে ফায়েজকে গলা ধরে তুলে একটি আছাড় দেন। এতে সে নিচে পড়ে গিয়ে গুরুতর আঘাত পায়। বিষয়টি কাউকে বললে মেরে ফেলার হুমকিও দেন ওই শিক্ষক। পরদিন মঙ্গলবার অসুস্থ হয়ে পড়লে ফায়েজকে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। পরে স্বজনদের জানানো হয়।

শিশুটির পরিবার সূত্রে জানা যায়, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে ফায়েজের মেরুদণ্ড ভেঙে গেছে। সোজা হয়ে দাঁড়াতে পারছে না সে।

এ বিষয়ে জানতে চাইলে শিশুটির মা শ্যামলী আক্তার বলেন, ‘আমার ছেলেকে আলেম বানানোর জন্য আমি মাদ্রাসায় পড়াতে দিয়েছি, কিন্তু মাদ্রাসার হুজুর আমার ছেলেকে ভালো শিক্ষা না দিয়ে নির্যাতন করেছে। আমি ওই মাদ্রাসা বন্ধসহ ওই হুজুরের বিচার চাই।’

ঘটনার বিষয়ে জানতে চাইলে ওই মাদ্রাসার অধ্যক্ষ ইমরুল কায়েস বলেন, ‘এ ঘটনার জন্য আমরা এরই মধ্যে এলাকার বয়োজ্যেষ্ঠদের জানিয়েছি। তারা যে সিদ্ধান্ত দেবেন, আমরা তা মেনে নেব। প্রয়োজনে ওই শিক্ষার্থীর সব চিকিৎসার খরচ আমরা বহন করব।’

মাদারীপুরের এসপি মাসুদ আলম খান জানান, বিষয়টি এরই মধ্যে জেলা পুলিশের নজরে এসেছে। ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ