এডিসি হারুনের অবশ্যই শাস্তি হবে: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামাক খাঁন
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামাক খাঁন  © ফাইল ফটো

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রমনা জোনের বরখাস্ত হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদকে নিয়ে জাতীয় সংসদে আলোচনা হয়েছে।

ছাত্রলীগের তিন নেতাকে এডিসি হারুনের নির্যাতন করার ঘটনার সমালোচনা করে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক বলেন, এক কর্মকর্তা তার অবৈধ প্রেমের কারণে ছাত্রলীগের নেতাদের থানায় নিয়ে সাত-আটজন মিলে অমানুষিকভাবে নির্যাতন করেছে। এটা সিনেমাকে হার মানিয়েছে। এটা অত্যন্ত জঘন্য ঘটনা।

সমালোচনার জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামাক খাঁন বলেন, যিনিই অপরাধ করুক শাস্তি কিন্তু পেতে হয়। আপনারা যে পুলিশ অফিসারের কথা বলেছেন তিনিও আইনের ঊর্ধ্বে নন। তাৎক্ষণিক যে ব্যবস্থা সেটা নেওয়া হয়েছে। এখন তার শাস্তির ব্যবস্থাটা... যেহেতু মামলা হয়নি। এখনো কেউ মামলা করেনি। আমাদের তদন্তের রিপোর্ট অনুযায়ী তার শাস্তির ব্যবস্থা অবশ্যই হবে।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন ও এ সংক্রান্ত সেবা নির্বাচন কমিশনের হাত থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে নিতে ‘জাতীয় পরিচয় নিবন্ধন বিল, ২০২৩’ বুধবার সংসদে পাস হয়েছে। এই বিলের আলোচনায় এডিসি হারুনের প্রসঙ্গ উঠে আসে। ২০১০ সালের জাতীয় পরিচয় নিবন্ধন আইন রহিত করে নতুন এই আইনটি করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ