চরফ্যাশনে কো-ইড স্কুল ভাঙচুরের ঘটনায় মামলা

  © টিডিসি ফটো

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা মধ্য চরআইচা কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘর ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার ( ২৭ আগস্ট) রাতে উপজেলার উত্তর মাদ্রাজ গ্রামের এন এম আলমগীর বাদি হয়ে ৫ জনের নাম সহ ২/৩ জনকে অজ্ঞাতনামা বিবাদী করে দক্ষিণ আইচা থানায় এ মামলা দায়ের করেন। 

জানা যায়, গত শুক্রবার (২৫ আগস্ট) ভোররাতে বিবাদীরা মধ্য চরআইচা কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ঘরটি ভাঙচুর করে নিয়ে যাওয়ার তিনদিন অতিবাহিত হলে স্কুল খোলা তারিখে (২৭ আগস্ট) রবিবার সকাল দশটার দিকে ওই কো-ইড প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত হয়ে স্থানীয় চরমানিকা ৮ নম্বর ওয়ার্ড এক কপাট সুইস গেইট সংলগ্ন স্কুলটি ফিরে পেতে মানববন্ধন করেন। এরপর ওইদিন রাতেই দক্ষিণ আইচা থানায় মামলা দায়ের করেন। 

মামলার বিবাদীরা হলেন, চরমানিকা ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ড চরআইচা গ্রামের মৃত আলহাজ মৌলভী সৈয়দ আহাম্মেদের ছেলে কো-ইড স্কুলের সভাপতি মো. বশির উল্লাহ মিয়া (৭০) ও তার ছেলে এমনানুল হক বাকের (৩৫)। অন্যান্যরা হলেন, হাজারীগঞ্জ ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডের মৃত আবুল হোসেন মুন্সীর ছেলে মাহাবুব (৪০),  রসুলপুর ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের মো. রুহুল আমিনের ছেলে মো.সোহাগ (৩২), চরআইচা ৮ নম্বর ওয়ার্ডের  মৃত বাদত হাওলাদারের ছেলে নসু হাওলাদার (৫৫) সহ অজ্ঞাতনামা ২/৩ জন ।

আরও পড়ুন: রাবির সাবেক উপাচার্যের মেয়ে সানজানাকে শোকজ

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার ২৫ আগস্ট ভোর রাতে মধ্য চরআইচা কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে বে-আইনি জনতাবদ্ধ ও দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে অনধিকার প্রবেশ করে টিনের তৈরি কো-ইড স্কুলটি ভাঙচুর করে স্কুলের অফিসকক্ষে আলমিরার মধ্যে থাকা কাগজপত্র, আলমিরা সহ সকল আসবাবপত্র নিয়ে যান বিবাদীরা। যার মূল্য অনুমান ৪ লক্ষ টাকা। পরবর্তীতে বাদীরা ঘটনাস্থল দেখে তাদের স্কুলটি কেন ভাঙচুর করেছে জিজ্ঞাসা করলে বিবাদীরা বাদীদেরকে গালমন্দ করতে থাকে। গালমন্দ করতে নিষেধ করলে বিবাদীরা বাদীদের সহিত মারমুখী আচরণ করে।

তখন বিবাদীদের উচ্চবাচ্য কথা শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে তাদের সম্মুখে বিবাদীরা বাদীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদর্শন করে ঘটনাস্থল থেকে চলে যায়। বিষয়টি কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহিত আলাপ আলোচনা করে রবিবার রাতে মামলা দায়ের করেন। 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ আইচা থানার (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, খুব দ্রুতই দোষীদেরকে গ্রেফতার করে আদালত প্রেরণ করা হবে।


সর্বশেষ সংবাদ