স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার ঘটনায় শিক্ষক গ্রেফতার

  © টিডিসি ফটো

ঢাকার ধামরাইয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে অধ্যক্ষ খায়রুল বাশারকে (৪৫) আদালতে পাঠিয়েছে পুলিশ। রবিবার (২৮ মে) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার কাওলীপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মাহবুবুর রহমান হামিদ।

এর আগে শনিবার দুপুরের দিকে ধামরাই সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে এই ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়রা অভিযুক্ত শিক্ষককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পরে ভুক্তভোগীর মা বাদী হয়ে মামলা করেন। 

অভিযুক্ত খায়রুল বাশার ধামরাইয়ের চৌহাট ইউনিয়নের রাজাপুর এলাকার মৃত নজরুল ইসলাম খানের ছেলে। এছাড়া তিনি ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। 
 
জানা যায়, গতকাল শনিবার ভুক্তভোগী তার বান্ধবীদের নিয়ে ওই কলেজের নিচে গেলে খায়রুল আনাম তাদের সবাইকে ডেকে আনেন। এরপর ভুক্তভোগী ছাত্রীকে রেখে তার বান্ধবীদের চলে যেতে বলেন। এরপর ভুক্তভোগীকে ধর্ষণের চেষ্টা করেন তিনি। পরে ভুক্তভোগীর চিৎকার করলে তাকে ছেড়ে দেন এবং এ ঘটনায় কাউকে বললে টিসি দিয়ে বের করে দেওয়ার হুমকি দেন ওই শিক্ষক। 

এরপর বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা খায়রুল আনামকে শনিবার তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। পরে কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে বিষয়টি জানালে এসআই আলামিন ঘটনাস্থলে গিয়ে কলেজ ক্যাম্পাসে অবরুদ্ধ ওই অধ্যক্ষকে আটক করে ধামরাই থানায় নিয়ে আসেন। এ ঘটনায় ওই অধ্যক্ষের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, ওই ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী ওই স্কুলছাত্রীর মা। গতকালই ওই শিক্ষককে গ্রেফতার করা হয়। আজ রবিবার সকালে ওই আদালতে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ