বুয়েটছাত্র ফারদিন হত্যার মোটিভ উদ্‌ঘাটনের চেষ্টা করছে র‌্যাব

ফারদিন নূর পরশ
ফারদিন নূর পরশ  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ (২৪) হত্যার ঘটনা তদন্তে অগ্রগতি আছে বলে জানিয়েছে র‍্যাব। এই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটের মতো র‍্যাবও ছায়া তদন্ত করছে। খুনের মোটিভ ও প্রকৃত দোষীদের শনাক্ত ও আইনের আওতায় আনতে কাজ করছে র‍্যাব।

আজ সোমবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সংস্থার লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় ফারদিন হত্যাকাণ্ড সম্পর্কিত ডিজিটাল ফুটেজ আমরা পেয়েছি। হত্যাকাণ্ডের আগে যেসব জায়গায় তাঁর বিচরণ ছিল, সেসকল স্থানে যারা ছিলেন, তাদের সঙ্গে কথাবার্তা বলেছি।

মঈন বলেন, ফারদিন হত্যার মোটিভ কী তা আমরা উদ্‌ঘাটনের চেষ্টা করছি। আমরা এই হত্যায় প্রকৃত দোষীদের শনাক্ত ও গ্রেপ্তারে কাজ করছি। ফারদিন হত্যায় তদন্তে আমাদের অগ্রগতি আছে। আমরা প্রকৃত ঘটনা উদ্‌ঘাটনের চেষ্টা করে যাচ্ছি।

গত ৪ নভেম্বর রাতে রাজধানীর রামপুরা এলাকায় বান্ধবী বুশরাকে বাসায় যাওয়ার জন্য এগিয়ে দেন ফারদিন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ৯ নভেম্বর রাতে রামপুরা থানায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে ছেলে হত্যার অভিযোগ এনে বান্ধবী বুশরাসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে একটি মামলা দায়ের করেন।


সর্বশেষ সংবাদ