টেস্ট পরীক্ষার প্রশ্ন ফাঁস করে প্রাইভেট শিক্ষার্থীদের দিলেন শিক্ষক

ফাঁস হওয়া প্রশ্ন
ফাঁস হওয়া প্রশ্ন  © টিডিসি ফটো

পটুয়াখালীর দুমকিতে একটি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসির টেস্ট পরীক্ষার প্রশ্ন ফাঁস করে তা প্রাইভেটের শিক্ষার্থীদের দেওয়ার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মুরাদিয়ার জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি’র টেস্ট পরীক্ষা চলছে। তবে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে গত ২৫ অক্টোবরের পরীক্ষা স্থগিত করা হয়। গতকাল শুক্রবার (২৮ অক্টোবর স্থগিত হওয়া ইংরেজি ২য় পত্রের পরীক্ষা নেয়া হয়। কিন্তু ওই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. হাবিবুর রহমান তার প্রাইভেট শিক্ষার্থীদেরকে পরীক্ষার আগের দিনই প্রশ্নপত্র দিয়ে একটি টিউটোরিয়াল টেস্ট নেন। বিষয়টি জানাজানি হলে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের এসএসসি পরীক্ষার্থীরা অভিযোগ করে জানায়, যারা হাবিব স্যারের কাছে প্রাইভেট পড়েন তাদের সবাইকে স্যার আগের দিনই প্রশ্ন দিয়ে দিয়েছেন। তারা পরীক্ষা শেষ হওয়ার ১ ঘন্টা আগেই সব লিখে বের হয়ে গেছেন। আমরা যারা তার কাছে প্রাইভেট পড়িনা তারা কিছুই লিখতে পারিনি। আমরা এর সুষ্ঠু বিচার চাই। 

ঘটনার বিষয়ে জানতে ওই বিদ্যালয়ের অফিস কক্ষে গেলে গণমাধ্যমকর্মী পরিচয় পাওয়ার সঙ্গে সঙ্গেই ইংরেজি শিক্ষক হাবিবুর রহমান অচেতন হয়ে পড়ায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। 

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলী বলেন, আমাদের স্কুল থেকে প্রশ্ন ফাঁস হয়নি, তবে সে (ইংরেজি শিক্ষক) কোথায় প্রশ্ন পেয়েছে তা আমি জানি না। 

উপজেলা মাধ্যমিক কর্মকর্তা বদরুন নাহার ইয়াসমিন বলেন, ইউএনও স্যারের মাধ্যমে বিষয়টি জেনেছি, তবে আমি প্রধান শিক্ষককে ৮/১০ বার ফোন দিয়েছিলাম। সে আমার ফোন রিসিভ করেনি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান বলেন, বিষয়টি আমি শুনেছি। অভিযোগের সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ