ভুয়া সনদে পেলেন কলেজে শিক্ষকতার সুযোগ!

আটক রেজাউল সরকার
আটক রেজাউল সরকার  © সংগৃহীত

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানে জাল সনদ দিয়ে প্রভাষক পদে চাকরি পেয়েছেন এক শিক্ষক। র‌্যাব-৮ উক্ত অভিযোগে রেজাউল সরকার নামে একজনকে আটক করেছে । বৃহস্পতিবার (২০ অক্টোবর) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

বাকেরগঞ্জের বিলকিস জাহান টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিএম কলেজে প্রভাষক পদে কর্মরত ছিলেন রেজাউল সরকার। তিনি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার চিলমারী এলাকার বাসিন্দা। তার বাবার নাম  আব্দুস সামাদ সরকার। অভিযোগ উঠেছে তার বিএসসি পাসের সনদটি ভুয়া।

আরও পড়ুন: ইবি ছাত্রীকে ছাত্রলীগের হেনস্থা, প্রতিবাদে বিক্ষোভ 

র‌্যাব-৮ এর উপপরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্নাতকের ভুয়া সনদ তৈরি করে রেজাউল গত ২০ ফেব্রুয়ারি চাকরি নিয়েছেন। এরপর ওই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করে সনদ ভুয়া বলে প্রমাণ পায়। এরপর বুধবার দুপুরে অভিযান চালিয়ে তাকে আটক করে তার কাছ থেকে ভুয়া সনদ উদ্ধার করা হয়। রাতেই তাকে বাকেরগঞ্জ থানায় সোপর্দ করে জাল-জালিয়াতি প্রতারণার অভিযোগে মামলা করা হয়।

বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন জানান, আজ সকালে র‌্যাবের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। বিকালে আদালতের বিচারক কারাগারে পাঠান।


সর্বশেষ সংবাদ