৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ (ফল দেখুন)

৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ (ফল দেখুন)
  © লোগো

৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ করা হয়েছে। ২ হাজার ১২৯ প্রার্থীর নামে এ গেজেট প্রকাশ করা হয়েছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ করা তালিকা থেকে ৭৫ জন বাদ পড়েছেন। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় এ গেজেট প্রকাশ করে। এটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) প্রকাশ করা হয়েছে।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় ২০১৯ সালের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন।

গত বছরের ৩০ জুন ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এরপর ৭ মাসের মাথায় এসে আজ বিভিন্ন ক্যাডারে চূড়ান্ত নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মাধ্যমে ৩৮তম বিসিএসের সব অপেক্ষা পরিসমাপ্তি ঘটলো।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১৪ ফেব্রুয়ারির মধ্যে পদায়িত কার্যালয়ে যোগদান করতে হবে। নির্ধারিত তারিখে যোগদান না করলে চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে ও নিয়োগপত্র বাতিল বল গণ্য হবে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

৩৮তম বিসিএসের গেজেট দেখতে নিচে ক্লিক করুন

প্রথম লিংক

দ্বিতীয় লিংক


মন্তব্য

সর্বশেষ সংবাদ