পিএসসির সামনে জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীদের বিক্ষোভ

পিএসসির সামনে আন্দোলন করছেন জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীরা
পিএসসির সামনে আন্দোলন করছেন জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীরা  © ফাইল ছবি

জুনিয়র ইনস্ট্রাক্টর পদের ফলাফল প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে আন্দোলন করছেন ফলপ্রত্যাশীরা। এক দফা দাবিতে রোববার (১৮ আগস্ট) সকাল থেকে বিক্ষোভ করছেন তারা। এ সময় অবস্থান ও অনশন কর্মসূচি পালনও শুরু করেন তারা। ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত বিক্ষোভ ও আমরণ অনশনের ডাক দিয়েছেন তারা।

জুনিয়র ইন্সট্রাক্টর ফলাফল প্রত্যাশীদের সমন্বয়ক ইমরান হোসেন বলেন, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুলে শিক্ষক সংকট রয়েছে। কারিগরি শিক্ষা ১৮ শতাংশ শিক্ষক দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে। শিক্ষক সংকট নিরসনে ২০২১ সালের অক্টোবরে বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরপর জীবন থেকে চারটি বছর কেড়ে নেওয়া হয়েছে। আজকের মধ্যে ফলাফল প্রকাশের দাবি জানান তিনি।

এ সময় ‘রেজাল্ট চাই রেজাল্ট চাই, আজকেই রেজাল্ট চাই’, ‘এক দফা এক দাবি, রেজাল্ট নিয়ে ফিরব বাড়ি’ স্লোগান দেন চাকরিপ্রার্থীরা। এসব দাবির প্ল্যাকার্ড হাতে পিএসসির সামনে অবস্থান নিয়ে আছেন তারা।

আরো পড়ুন: সাড়ে ৪ বছরেও শেষ হয়নি শিক্ষক নিয়োগ কার্যক্রম

এ বিষয়ে পিএসসির এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, কোটা বদল হয়েছে। সে অনুসারে ফল দিতে সফটওয়্যার কমান্ড বদলাতে হবে। ৪৪ ক্যাটাগরির পদে একেকজন চার থেকে পাঁচ পদে ভাইভা দিয়েছেন। সবার তথ্য বিশ্লেষণের কাজ আছে। এগুলো করতে সময় লাগবে। আন্দোলনকারীদের ধৈর্য ধরার অনুরোধ জানান তিনি।

এর আগে ১১ আগস্ট থেকে পিএসসির সামনে আন্দোলন করছেন জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীরা। মৌখিক পরীক্ষায় ৭ হাজার ৪০০ প্রার্থী ৩ হাজার ৮৭ পদের বিপরীতে অংশ নেন।


সর্বশেষ সংবাদ