বইমেলায় তাড়া খেয়ে বাসায় গিয়ে বললেন—‘ভালো সাড়া পেয়েছি’

খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশা
খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশা  © সংগৃহীত

অমর একুশে গ্রন্থমেলা থেকে অনেকটা তাড়া খেয়েই পালিয়েছেন সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচিত মুশতাক ও তিশা দম্পতি। মেলার নবম দিন শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে লেখক খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের করে দিয়েছেন দর্শনার্থীরা।

পরে অবশ্য বাসায় গিয়ে রাত ১০টায় দেওয়া এক ভিডিও বার্তায় এ দম্পতি দাবি করেছেন, এদিন বইমেলায় তারা পাঠকদের ভালো সাড়া পেয়েছেন। এতে করে তাদের বই স্টকআউট হয়ে গেছে বলেও দাবি করা হয়।

ভিডিও বার্তায় তিশা বলেন, ‘‘মেলায় আজকে আমাদের বই ব্যাপকভাবে সাড়া ফেলেছে। এতে করে আমাদের বই স্টকআউট হয়ে যায়। এটা আমাদের অপ্রত্যাশীতই ছিল। আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ।’’

মুশতাক আহমেদ বলেন, আমি প্রতিদিন মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি। যারা আমাদের পাশে ছিলেন-আছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

আরও পড়ুন: দর্শনার্থীদের দুয়োধ্বনিতে বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা দম্পতি

বই নিয়ে তিনি বলেন, আমিও প্রথমে ভাবিনি, আমাদের বই এতো সেল হবে। আমরা এতো সাড়া পাবো, এটা আমাদের কল্পনার বাইরে ছিলো। আমাদের বই আমরা আগে অনলাইনে দিয়েছিলাম। অনলাইন অর্ডারেই অনেক বই বিক্রি হয়ে গেছে। শেষে গত তিনদিনে আমাদের বই স্টকআউট হয়ে গেছে।

তিনি বলেন, আমরা অতিদ্রুত বইটির সেকেন্ড এডিশন আনার চেষ্টা করবো। আশা করছি, সবাইকে বই দিতে পারবো। এ বইটি নিয়ে অনেক কথা হচ্ছে। অনেকে অনেক ধরনের মন্তব্য করছেন। আমরা শুরুতেই বলেছি, বইতে আমাদের কাহিনীকে প্রমোট করার জন্য নয়, বরং বাস্তব ও সত্য চিত্রটা তুলে ধরার জন্য এ বইটি আনা হয়েছে।

এর আগে, শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। মুশতাকের লেখা ‘তিশার ভালোবাসা’ এবং ‘তিশা অ্যান্ড মুশতাক’ বই হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি।

তবে হঠাৎ একদল দর্শনার্থী এসে তাদের ‘ভুয়া ভুয়া’ বলতে শুরু করেন। এসময় আনসার সদস্যরা মুশতাক-তিশা দম্পতিকে নিরাপত্তা দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউেটর গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।


সর্বশেষ সংবাদ