ফের জাতীয় কবিতা পরিষদের নেতৃত্বে কবি সামাদ-সুজাত

জাতীয় কবিতা পরিষদের নেতৃত্বে ফের কবি সামাদ-সুজাত
জাতীয় কবিতা পরিষদের নেতৃত্বে ফের কবি সামাদ-সুজাত  © সংগৃহীত

জাতীয় কবিতা পরিষদের ২০২৩-২০২৫ সালের নবনির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পুনরায় নির্বাচিত হয়েছেন ঢাবি প্রো -‌ভি‌সি (প্রশাসন) কবি অধ‌্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কবি তারিক সুজাত। আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জাতীয় কবিতা উৎসব মঞ্চ থেকে এই কমিটি ঘোষণা করা হয়। পরে জাতীয় কবিতা পরিষদের দফতর সম্পাদক হানিফ খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। 

কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ‌্যাল‌য়ের বর্তমান প্রো-‌ভি‌সি (প্রশাসন) কবি অধ‌্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কবি তারিক সুজাত। সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন কবি রুবী রহমান, আনোয়ারা সৈয়দ হক, শিহাব সরকার, মাকিদ হায়দার, কাজল বন্দ্যোপাধ্যায়, আসলাম সানী।

সম্পাদকমণ্ডলীতে রয়েছেন যুগ্ম সম্পাদক আমিনুর রহমান সুলতান, সাংগঠনিক সম্পাদক দিলারা হাফিজ, অর্থ সম্পাদক হারিমুল হক, প্রকাশনা সম্পাদক আমীরুল ইসলাম, প্রচার সম্পাদক নাসির আহমেদ, দফতর সম্পাদক হানিফ খান, তথ্য ও গবেষণা সম্পাদক শরাফত হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নিপু শহাদাত, সেমিনার সম্পাদক ফয়জুল আলম পাপপু, আন্তর্জাতিক সম্পাদক আনিসুল হক। নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন নাজমুন নেসা পিয়ারি, মুনীর সিরাজ, শামীম আজাদ, আসাদ মান্নান, মুস্তাফা মজিদ, ফারুক মাহমুদ, বুলবুল মহলানবীশ, আনজীর লিটন, মতেন্দ্ৰ মানকিন, বায়তুল্লাহ কাদেরী, নাহার ফরিদ খান, থিওফিল নকরেক, এম আর মঞ্জু, বদরুল হায়দার, মৃত্তিকা গুণ, মাসুদ পথিক, সাকিরা পারভীন, হাসনাইন সাজ্জাদী ও গিয়াসউদ্দিন চাষা।

আরও পড়ুন: ঢাবিতে কাওয়ালির আয়োজকদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

এদিকে জাতীয় কবিতা পরিষদের ছয় সদস্যের একটি নতুন উপদেষ্টা পরিষদও গঠন করা হয়েছে। প্রধান উপদেষ্টা— কবি আসাদ চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন মোহাম্মদ রফিক, মহাদেব সাহা, নির্মলেন্দু গুণ, মুহম্মদ নূরুল হুদা, নূহ-উল-আলম লেনিন। এ ছাড়া নির্বাহী কমিটির সহযোগী সদস্য মনোনীত হয়েছেন যথাক্রমে মং এ খেন মংমং, আলীম হায়দার, শিখা সরকার, শায়েখ শোয়েব, আতিক আজিজ ও পারভীন আক্তার।

এর আগে এদিন সন্ধ‌্যায় ক‌বি মুহম্মদ নুরুল হুদার হা‌তে জাতীয় ক‌বিতা পরিষদ পুরস্কার ২০২১-এর ক্রেস্ট ও অর্থমূ‌ল্যের চেক তু‌লে দেন যথাক্রমে ক‌বিতা প‌রিষ‌দের সভাপ‌তি ড. মুহাম্মদ সামাদ ও সাধারণ সম্পাদক তা‌রিক সুজাত।


সর্বশেষ সংবাদ