বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন: সিকৃবি উপাচার্য

  © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা বলেছেন, ‘বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিল আমাদের প্রধানমন্ত্রী সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন। তিনি বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য ও ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা করে যাচ্ছেন। একাত্তরের হানাদার বাহিনীরা কি করেছিল বা করেনি সেটা নিয়ে চিন্তার চেয়ে এখন আমাদের জরুরী এদেশের অর্থনৈতিক মুক্তির জন্য দেশের জন্য কাজ করা।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস-২০২৩ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষা এবং গবেষণার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখছে ও রাখবে। আমরা যদি নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে পারি তবে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

এর আগে, বিজয় দিবস উপলক্ষ্যে এদিন সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল সাড়ে নয়টায় সিকৃবির প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঁঞার নেতৃত্বে বিজয় র‍্যালি বের হয়। র‍্যালিটি সিকৃবির প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। পরে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা।

জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে ও  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক সা'দ উদ্দিন মাহফুজের সঞ্চালনায় র‍্যালি পরবর্তী মহান বিজয় দিবস-২০২৩ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা।

আলোচনা অনুষ্ঠান শেষে শহীদ মুক্তিযোদ্ধোদের স্মরনে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন জাতীয় দিবস উদযাপন কমিটি, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, শিক্ষক সমিতি, ডিন কাউন্সিল, প্রভোষ্ট কাউন্সিল, বাংলাদেশ ছাত্রলীগের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, সাংবাদিক সমিতি, সাদা দল, অফিসার পরিষদ, গণতান্ত্রিক অফিসার পরিষদ, কর্মচারি পরিষদ, আবাসিক হলসমূহ, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সিকৃবি ইয়ুথ ক্লাব, প্রাধিকার, ফটোগ্রাফিক সোসাইটিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন ও দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ। 

এদিকে বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটি কর্তৃক বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এছাড়াও শরীর চর্চা শিক্ষা বিভাগের আয়োজনে শিশু ও কিশোরদের প্রীতি দৌড় প্রতিযোগিতা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীদের মধ্যে প্রীতি ভলিবল, পিলোপাসিং খেলা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সিকৃবির সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ।


সর্বশেষ সংবাদ